'অসভ্য প্রশ্নে', দীপিকা-প্রিয়াঙ্কার সভ্য জবাব 'অসভ্য প্রশ্নে', দীপিকা-প্রিয়াঙ্কার সভ্য জবাব

এবার দীপিকা পাড়ুকোন গেলেন বিখ্যাত আমেরিকান শো, দ্য এলেন শো-তে। পাঁচ মিনিটেরও কম সময়ে তিনি চমকপ্রদ সব তথ্য দিলেন। দর্শকরা মজাও পেলেন বিস্তর। বিশেষত, ভিন ডিজেলের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে যা বললেন দীপিকা! এর আগে গত অক্টোবরে এই একই শো-তে এসে প্রিয়াঙ্কার টাকিলা শটস্ শিরোনামে এসেছিল। এবার দীপিকার আগমনে দুই সুন্দরীর মধ্যে যে তুলনা হবেই, তা আর নতুন কী!

নারদ কাণ্ডে তদন্তের ভার নিতে প্রস্তুত CBI, জানালেন আইনজীবী নারদ কাণ্ডে তদন্তের ভার নিতে প্রস্তুত CBI, জানালেন আইনজীবী

রাজনৈতিক প্রভাবশালীদের নিয়ে চাঞ্চল্যকর ভিডিও। রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতিতে।  নারদ কাণ্ডের সিবিআই তদন্তের দাবি জানিয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে।সেই মামলাতেই CBI-এর আইজীবী জানিয়ে দিলেন, আদালত নির্দেশ দিলে তাঁরা তদন্ত করবেন। শুক্রবার প্রধান বিচারপতির এজলাসে নারদ মামলার চূড়ান্ত শুনানি হয়। শুনানির শেষে  CBI-র আইনজীবীকে ডেকে পাঠায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। CBI- ম্যানুয়াল দেখিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আইনজীবী আসরফ আলি জানান,  "নির্দেশ পেলে CBI  এই তদন্ত ভার নিতে পারে।"

এবার ব্যাঙ্ক অ্যাকাউন্টের হিসেব রাখবে আয়কর দফতর! এবার ব্যাঙ্ক অ্যাকাউন্টের হিসেব রাখবে আয়কর দফতর!

কার অ্যাকাউন্টে বছরে কত টাকা জমা পড়েছে এবার থেকে সেই হিসেব রাখতে চলেছে আয়কর দফতর। দেশে কালো টাকার প্রভাব বন্ধ করতে এই উদ্যোগ বলে জানা গেছে। বিশেষ করে কোনও ব্যক্তিগত অ্যাকাউন্টে বার্ষিক ১০ লাখ টাকার বেশি লেনদেন হলেই এবার থেকে সেই টাকার হিসেব ও উত্‍স সম্পর্কে আয়কর দফতরকে জানাতে হবে। আয়কর দফতরের পক্ষ থেকে ইতিমধ্যেই দেশের প্রতিটি ব্যাঙ্ককে গ্রাহকদের লেনদেনের হিসেব সংক্রান্ত সমস্ত নথি রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

জিমেলে জালিয়াতি জিমেলে জালিয়াতি

জিমেলে জাল।  ই-মেল অ্যাকাউন্ট হিসাবে যারা জি-মেলব্যবহার করেন তাঁরা সাবধান! হ্যাকিং-এর হাত এত দূর পর্যন্ত গড়িয়েছে যে অত্যন্ত  'টেক স্যাভি' মানুষরাও জিমেলের মাধ্যমে ঘটে যাওয়া এই জালিয়াতি ধরতে পারছেন না। সাম্প্রতিক এক মিডিয়া রিপোর্ট অনুসারে, জিমেল ব্যবহারকারীদের গোপন তথ্য হাত করতে তৈরি হয়েছে এই ফাঁদ। আর এই ফাঁদটি ধরে ফেলেছেন ওয়ার্ডপ্রেসের সিইও মার্ক মন্ডার।

সুখে থাকার চাবিকাঠি বাতলে দিলেন প্রীতি জিন্টা সুখে থাকার চাবিকাঠি বাতলে দিলেন প্রীতি জিন্টা

প্রীতি জিন্টা। এখন তাঁকে বলিউড সিনেমায় কম দেখা যায়। কিন্তু প্রায় দেড়শো ফিল্মে অভিনয় করা প্রীতি এখনও সোশ্যাল মিডিয়ায় খুবই জনপ্রিয়। তিনি সোশ্যাল মিডিয়ায় সক্রিয়ও থাকেন দিনের অনেকটাই সময় নিয়মিত। প্রীতি জিন্টাকে তাঁর ভক্তরা আরও বেশি ভালোবাসেন তাঁর গালের টোল নিয়ে। তাঁকে দেখে মনে হয় জীবন কত সহজ। কত হাসিখুশি থাকার জন্যই আমাদের বেঁচে থাকা। কিন্তু সুখে থাকা, শান্তিতে থাকা, ভালো থাকাও যে একটা কায়দা। সবাই কী আর সেটা পারে?

মার্কিন প্রেসিডেন্টকে হারিয়ে নেট  সাম্রাজ্যের 'একনায়ক' এখন মোদীই মার্কিন প্রেসিডেন্টকে হারিয়ে নেট সাম্রাজ্যের 'একনায়ক' এখন মোদীই

মার্কিন মুলুকের সাদা বাড়ি (হোয়াইট হাউস) থেকে বারাক বিদায় নিয়েছেন, আর বিদায় বেলায় এতদিনের নেট দুনিয়ার রাজ্যপাটের ব্যাটন হাতে তুলে দিলেন বন্ধু নরেন্দ্র মোদীকে। প্রেসিডেন্ট হাউস ছাড়ার সঙ্গে সঙ্গেই বারাক ওবামার নামের আগে বসে গিয়েছে 'প্রাক্তন' শব্দটি। আর যার ফলে বারাক আর কোনও সাংবিধানিক পদেও নেই। তাঁর স্থানে এসে বসেছেন জনপ্রিয় মার্কিন নেতা তথা রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে মার্কিনদের বেস্ট চয়েস ছিলেন তিনিই। কিন্তু বিশ্বখ্যাতিতে ঢের এগিয়ে ছিলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামাই। আর তাঁর রাজ্যপাটের ইতিতে মোদীই এখন সেই রাষ্ট্রনেতা যিনি গোটা বিশ্বের নেট দুনিয়ায় সব থেকে বেশি অনুরাগীর মালিক। 

ইন্টারনেট ছাড়াই চলবে গুগল! ইন্টারনেট ছাড়াই চলবে গুগল!

গুগল বলেই হয়ত সম্ভব! এতদিন পর্যন্ত এমনকি এখনও পর্যন্ত গুগল সার্চ করতে প্রয়োজন হয় ইন্টারনেট পরিষেবার। তবে আগামী কয়েকদিনের মধ্যেই গুগল নিয়ে আসতে চলেছে এমন এক অত্যাধুনিক পরিষেবা যার মাধ্যমে একজন স্মার্টফোন ব্যবহারকারী গ্রাহক কোনও রকম ইন্টারনেট সংযোগ ছাড়াই অনায়েসেই ব্যবহার করতে পারবেন গুগল সার্চ। আর এইভাবেই গোটা বিশ্বে ব্যবহার আরও বাড়বে এই সার্চ ইঞ্জিনের, এমনটাই মনে করছে গুগল। 

নেওড়াভ্যালিতে লেন্সবন্দি রয়্যাল বেঙ্গল! নেওড়াভ্যালিতে লেন্সবন্দি রয়্যাল বেঙ্গল!

উত্তরবঙ্গে দেখা দিলেন দক্ষিণরায়। নেওড়াভ্যালিতে তিন দশকে এই প্রথমবার ক্যামেরাবন্দি হল বাঘের ছবি। একেবারে রয়্যাল বেঙ্গল টাইগার। পেডং থেকে লাভা যাচ্ছিলেন গাড়িচালক আনমোল ছেত্রী। নেওড়াভ্যালি এলাকায় হঠাত্‍ই বাঘের দেখা পান তিনি। মোবাইলে সেই ছবি তুলে রাখেন। খবর দেন, বন দফতরেও।