ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনায় বিশ্বভারতীর ৩ ছাত্র গ্রেফতার ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনায় বিশ্বভারতীর ৩ ছাত্র গ্রেফতার

  ছাত্রীকে যৌন হেনস্থার ঘটনায় কলাভবনের তিন ছাত্রকে গ্রেফতার করল পুলিস। কিছুক্ষণ আগে প্রান্তিক স্টেশনের কাছ থেকে তাদের গ্রেফতার করেছে পুলিস। এর আগে এঘটনায় ওই তিন ছাত্র সহ মোট চার জনের নামে বোলপুর থানায় অভিযোগ দায়ের করা হয় কর্তৃপক্ষের তরফে।একইসঙ্গে তিনছাত্রকেই  বহিষ্কার করা হয়।

চন্দ্রবোড়া উদ্ধার নিউটাউনে চন্দ্রবোড়া উদ্ধার নিউটাউনে

প্রমাণ সাইজের চন্দ্রবোড়া। উদ্ধার হল নিউটাউনের পাথরঘাটার চক্রবর্তী পাড়ায়। একটি বাড়ির ভাঙা পাঁচিলের পাশে আওয়াজ শুনে সন্দেহ হয় বাসিন্দাদের। তারাই পাঁচিলের ফাঁকে দেখতে পান সাপটিকে।  এর জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। স্থানীয় বাসিন্দারাই সাপটিকে ধরে ফেলে খবর দেন নিউটাউন থানায়। পরে সাপটিকে নিয়ে যাওয়া হয় নিউটাউন থানায়। এরপর খবর দেওয়া হয় বনদফতরে। সাপটিকে সল্টলেকের ডিয়ার পার্কে রাখা হবে জানা গেছে।

বৃষ্টি নয়, পুজো মাটি হতে পারে বেহাল রাস্তায় বৃষ্টি নয়, পুজো মাটি হতে পারে বেহাল রাস্তায়

আবহাওয়া যেমনই থাক, এবার পুজোর আনন্দ মাটি করতে পারে শহরের রাস্তা। অন্তত তেমনটাই অভিযোগ পুজো উদ্যোক্তাদের। শারদোত্সবের প্রস্তুতি নিয়ে আজ পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করলেন নগরপাল, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ, সিইএসই ও দমকল আধিকারিকরা। সব ছাপিয়ে বৈঠকের মূল ইস্যু হয়ে উঠেছিল রাস্তার বেহাল দশা।যদিও,  মহালয়ার মধ্যেই রাস্তা সারাইয়ের কাজ শেষ হয়ে যাবে বলে আশ্বাস দেন নগরপাল।

মধ্যমগ্রামে গেঞ্জি কারখানায় বিস্ফোরণ, মৃত ২ মধ্যমগ্রামে গেঞ্জি কারখানায় বিস্ফোরণ, মৃত ২

মধ্যমগ্রামে তালবেড়িয়া  এলাকায় একটি গেঞ্জি কারখানার বয়লারে বিস্ফোরণের জেরে মৃত্যু হল ২জনের। আজ এঘটনা ঘটে বেলা বারোটা নাগাদ। স্থানীয় সূত্রে খবর, ওই  কারখানার বয়লারে আচমকাই বিস্ফোরণ হয় এবং এরপর   শর্টসার্কিটের জেরে  আগুন লেগে যায় কারখানায়। দমকলের দুটি ইঞ্জিন এসে আগুন আয়ত্তে আনে। ঘটনাস্থলে পৌছায় দত্তপুকুর থানার পুলিস।

ভাঙড়ে তোলাবাজীর অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড়ে স্থানীয়  তৃণমূল নেতার বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ করলেন একটি জুতো কারখানার মালিক। লোক নিয়োগের জন্য চাপ দেওয়া হয় মালিকের ওপর। পরিস্থিতি না বদলালে কারখানা বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন কারখানার মালিক।  তোলাবাজির অভিযোগ অস্বীকার করলেও লোক নিয়োগেই ইস্যুটি স্বীকার করেছেন স্থানীয় তৃণমূল নেতা।

গুরাপকাণ্ডে ধর্ষণকারীকে যাবজ্জীবনের সাজা গুরাপকাণ্ডে ধর্ষণকারীকে যাবজ্জীবনের সাজা

চব্বিশ ঘণ্টার খবরের জের। শাস্তি পেল গুড়াপ হোমকাণ্ডের অপরাধী। গুড়াপ হোমে সংক্রান্ত একটি মামলায় আজ রায় দিয়েছে চুঁচুঁড়া আদালত। এক আবাসিককে ধর্ষণে দোষী সাব্যস্ত শ্যামল ঘোষের যাবজ্জীবনের নির্দেশ দিয়েছেন বিচারক মানস বোস। বৃহস্পতিবারই এই মামলায় শ্যামলকে দোষী সাব্যস্ত করেন তিনি। যাবজ্জীবনের পাশপাশি, শ্যামলকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

চকলেটের অষ্টোত্তর শতগুন চকলেটের অষ্টোত্তর শতগুন

এরই ফল থেকে তৈরি হয় ক্যাডবেরি। আবার ফলের বীজ থেকে তৈরি হয় জীবনদায়ী ওষুধ। এমনই অষ্টোত্তর শতগুন এই ফলের। গাছের নাম কোকো। আসুন জেনে নেওয়া যাক এই কোকো চাষের A_B_C_D।চকোলেট বা ক্যাডবেরির নাম শুনলে জিভে জল আসে না এমন ব্যক্তি দুর্লভ। লোভনীয় এই বস্তুটি তৈরি করতে যেটি অপরিহার্য তা হল কোকো গাছের ফল। মেক্সিকোতে কোকো চাষের চল বেশি হলেও এখন প্রায় পৃথিবীর সবদেশেই কোকো চাষ হয়ে থাকে।  শুধু ক্যাডবেরি বা চকোলেট নয়, কোকো গাছের বীজ থেকে  নানারকম ওষুধও তৈরি হয়। যা শ্বাসকষ্ট ও হৃদরোগে ভীষণ উপকারি।

এবার মুখ দেখেই বোঝা যাবে হার্টের অবস্থা এবার মুখ দেখেই বোঝা যাবে হার্টের অবস্থা

একেই বোধহয় বলে মুখ দেখে যায় চেনা। রচস্টের বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা এমন এক টেকনোলজির সন্ধান দিলেন যার সাহায্যে কোনও ব্যক্তির মুখ দেখেই উপসমযোগ্য কিন্তু সম্ভাব্য বিপজ্জনক হার্টের পরিস্থিতি বোঝা যাবে। সাহায্য লাগবে একটি ওয়েব ক্যাম ও সফটওয়্যার অ্যালগোরিদমের। শনিবার হার্ট রিদম নামের জার্নালে প্রকাশিত হয়েছে এই গবেষণার রিপোর্ট।

দুর্নীতির কর্কট রোগ বিশ্বভারতীর অলিন্দে! দুর্নীতির কর্কট রোগ বিশ্বভারতীর অলিন্দে!

ছাত্রীর যৌন নিগ্রহের পর দুর্নীতি ও আর্থিক অনিয়ম। একের পর এক অভিযোগে জেরবার বিশ্বভারতী কর্তৃপক্ষ। এবার বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও আর্থিক তছরুপের অভিযোগ তুলেছেন বোলপুরের সাংসদ অনুপম হাজরা। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও বর্তমান অধ্যাপক। আর্থিক অনিয়মের জন্য তিনি দায়ী করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকেই। মানব সম্পদ উন্নয়ন মন্ত্রীর কাছে উপযুক্ত ব্যবস্থার দাবিও জানিয়েছেন বোলপুরের সাংসদ। তবে বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র সন্দীপ বসু সর্বাধিকারীর দাবি, সাংসদ কিছু না জেনেই অভিযোগ করেছেন।

সারদা কেলেঙ্কারি: সিবিআই-এর জেরার মুখে এবার মিঠুন চক্রবর্তী সারদা কেলেঙ্কারি: সিবিআই-এর জেরার মুখে এবার মিঠুন চক্রবর্তী

সারদাকাণ্ডে এবার তৃণমুল সাংসদ মিঠুন চক্রবর্তীকে জেরা করবে সিবিআই। আগামী সপ্তাহে মুম্বইয়ে বলিউড তারকা মিঠুন চক্রবর্তীকে জেরা করা হবে বলে সিবিআই সূত্রে খবর। এর আগে সারদাকাণ্ডে মিঠুন চক্রবর্তীকে জেরা করেছিল ইডি।তিনি  সারদার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন। এদিকে সারদার বিজ্ঞাপন নির্মাতা সদানন্দ গগৈকে ফের তলব করল সিবিআই। আজ তাঁকে ফের জেরার জন্য কলকাতা দফতরে তলব করা হয়েছে। সদানন্দ সারদার বিজ্ঞাপনের নির্মাতা-নির্দেশক ছিলেন। তাঁকে আগেও গুয়াহাটিতে জেরা করেছে সিবিআই।

সারদাকাণ্ডে জড়িত থাকার কথা অস্বীকার মদন মিত্রের, তোপ দাগলেন সিবিআই-এর বিরুদ্ধে সারদাকাণ্ডে জড়িত থাকার কথা অস্বীকার মদন মিত্রের, তোপ দাগলেন সিবিআই-এর বিরুদ্ধে

সারদাকাণ্ডে সিবিআই তলব করতে পারে জেনেই আজ পাল্টা তোপ দাগলেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। সারদা কেলেঙ্কারির সঙ্গে জড়িত থাকার কথা সরাসরি অস্বীকার করলেন মদন মিত্র। তাঁর বক্তব্য, সম্পূর্ণ ভুল পথে চলছে সিবিআই। পরিবহণমন্ত্রীর কটাক্ষ, সিবিআই আসলে ক্রিয়েটিভ ব্যুরো অফ ইনভেস্টিগেশন। নাম না করে এদিন প্রধানমন্ত্রীকেও কটাক্ষে বিঁধেছেন পরিবহণমন্ত্রী।

কলেজে ঘেরাও রুখতে অনলাইন ব্যবস্থাকে চ্যালেঞ্জ শঙ্কুদেবের কলেজে ঘেরাও রুখতে অনলাইন ব্যবস্থাকে চ্যালেঞ্জ শঙ্কুদেবের

কলেজে ঘেরাও বন্ধ রুখতে অনলাইন ব্যবস্থা চালু করতে চলেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের এই ব্যবস্থাকে চ্যালেঞ্জ ছুঁড়েছেন টিএমসিপি ছাত্র পরিষদ সভাপতি শঙ্কুদেব পন্ডা। কলেজে ঘেরাও রুখতে তাঁর বিকল্প দাওয়াই হটলাইন। টিএমসিপি নেতার দাবি ঘেরাও রুখতে অনলাইনের থেকেও অনেক বেশি কার্যকরী হবে এই ব্যবস্থা।

 বিশ্বচ্যাম্পিয়নশিপে মেডেল নিশ্চিত করে ইতিহাস গড়লেন সিন্ধু বিশ্বচ্যাম্পিয়নশিপে মেডেল নিশ্চিত করে ইতিহাস গড়লেন সিন্ধু

ইতিহাস সৃষ্টি করলেন পিভি সিন্ধু। প্রথম ভারতীয় হিসেবে পরপর দুটি  বিশ্ব চ্যাম্পিয়নশিপে মেডেল নিশ্চিত করলেন ভারতের এই ব্যাডমিন্টন তারকা। শুধুমাত্র পরপর দুটি বিশ্বকাপেই নয় তিনিই প্রথম ভারতীয় যিনি বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে দুটি পদক পেতে চলেছেন।

Live Streaming of Lalbaugcha Raja