সুজয়ের অহল্যা 'ম্যাজিক' দেখে মুগ্ধ বিগ বি টুইটে লিখলেন 'ব্রিলিয়ান্ট'

বেলাশেষের পর এবার অহল্যা দেখে টুইট করলেন অমিতাভ বচ্চন। বড় দৈর্ঘ্যের ছবির পর এবার ছোট দৈর্ঘ্যের ছবিতেও মুগ্ধ বলিউডের শাহেনসা।  নিজের ১৯৩৯ নম্বর টুইটে ছোট দৈর্ঘ্যের ছবি অহল্যা নিয়ে অমিতাভ বচ্চন লিখেছেন, ' দ্য ম্যাজিক অব শর্ট ফিল্ম। সুজয় ঘোষ ব্রিলিয়ান্ট'। বিগ বির টুইট পেয়ে খুশি পরিচালক। বিনিময়ে তিনিও ধন্যবাদ জানিয়ে টুইট করলেন।

Updated By: Jul 24, 2015, 12:56 PM IST
সুজয়ের অহল্যা 'ম্যাজিক' দেখে মুগ্ধ বিগ বি টুইটে লিখলেন 'ব্রিলিয়ান্ট'

ওয়েব ডেস্ক: বেলাশেষের পর এবার অহল্যা দেখে টুইট করলেন অমিতাভ বচ্চন। বড় দৈর্ঘ্যের ছবির পর এবার ছোট দৈর্ঘ্যের ছবিতেও মুগ্ধ বলিউডের শাহেনসা।  নিজের ১৯৩৯ নম্বর টুইটে ছোট দৈর্ঘ্যের ছবি অহল্যা নিয়ে অমিতাভ বচ্চন লিখেছেন, ' দ্য ম্যাজিক অব শর্ট ফিল্ম। সুজয় ঘোষ ব্রিলিয়ান্ট'। বিগ বির টুইট পেয়ে খুশি পরিচালক। বিনিময়ে তিনিও ধন্যবাদ জানিয়ে টুইট করলেন।

 

পৌরাণিক কাহিনির অন্তরালে নারীবাদী চিন্তাভাবনাকে আরও প্রকট রূপ দিয়েছেন পরিচালক সুজয় ঘোষ। রামায়নের কাহিনিতে রয়েছে, গৌতম নামের এক মুনি ঋষির সঙ্গে বিয়ে হয়েছিল অল্প বয়সের অহল্যার। একদিন দেবরাজ ইন্দ্র নিজের রূপ বদল করে অহল্যার সঙ্গে সহবাসে জড়িত হয়। এরপর গৌতম মুনির অভিশাপে অভিশপ্ত হন অহল্যা। ১৪ মিনিটের এই ছবিতে তিনটি প্রধান চরিত্রে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, টোটা রায়চৌধুরী ও অভিনেত্রী রাধিকা। কিছুটা পুরাণের ভঙ্গীকে টেনে এনেই এই ছবিতে রাধিকার (অহল্যা) বদলে অভিশপ্ত হন টোটা (দেবরাজ ইন্দ্র)। ছবিতে টোটার নাম ইন্দ্র সেন। একজন পুলিস ইন্সপেক্টরের ভূমিকায় দেখা যায় তাকে। অহল্যার সঙ্গে সহবাসে জড়িয়ে অভিশপ্ত হতে হয় তাকে। এই ছবি এখন সোশ্যাল নেটয়ার্কে ভাইরাল।

 

বাংলা সিনেমা যুগান্তরের পথ পেরিয়ে নতুন পথের দিশা দেখাতে শুরু করেছে। এই পথের কাণ্ডারি কখনও পরিচালক শিবপ্রসাদ আবার কখনও সুজয় ঘোষ। সত্যজিত-ঋত্ত্বিক-মৃনাল পরবর্তী যুগে বাংলা সিনেমা বলিউডের কাছে যে খুব বড় ভাবে সমাদৃত হয়েছে, তেমনটা নয়। বাংলা সিনেমা বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেছে ঠিকই কিন্তু দেশের সব থেকে গ্ল্যামারাস ইন্ডাস্ট্রিতে বাংলা বরাবরই বাকিদের তুলনায় একটু পিছিয়ে। তা যে কেবল ভাষাগত কারণে, তেমনটা নয়। মূল কারণ মূলত ছবির ভাবনা ও ছবির পরিচালনা। তামিল থেকে হিন্দি, হলিউড থেকে বলিউড একেবারে হুবুহু ছবি বানিয়েই বক্স অফিস জমিয়েছেন অনেকেই। আবার তরই হয়েছে অনেক নতুন আবিষ্কারও, যা বাকিদের থেকে স্বতন্ত্র। তবে বাংলা সিনেমার কদর এবার বলিউডের শাহেনসার মুখেই। নিজেদের বং-কানেকশন থাকলেও এর আগে বাংলা ভাষার ছবি নিয়ে নিজের স্টেটমেন্ট জানিয়েছেন কোনও বলিউড অভিনেতা এমনটা খুবই কম হয়েছে। তবে শাহেনসা কিন্তু ব্যাতিক্রমই। 

.