সোনাগাছিতে 'উড়ছে' ৫০০, ১০০০

সারা দেশ যাকে নিষিদ্ধ করেছে, নিষিদ্ধপল্লি করেছে তারে আপন। দেশের প্রধানমন্ত্রীর ঘোষণা এখানে একেবারেই কার্যকর হয়নি! বলা ভালো, 'মোদীকে থোরাই কেয়ার'! 'ডোন্ট কেয়ার', দেশে যা নিষিদ্ধ, অচল, নিষিদ্ধপল্লিতেই তা বেশি করে সচল। পঞ্চাশ, একশোর, মতই এশিয়ার সর্ববৃহৎ যৌনপল্লি সোনাগাছিতে 'সচল', দেশের 'অচল' নোট ৫০০, হাজার। যৌনকর্মীরা গ্রাহকদের থেকে অনায়াসেই নিচ্ছেন ৫০০ আর হাজারের পুরাতন নোট। আর তা জমা করে দিচ্ছেন সোনাগাছির সমবায় 'উষা'য়। বিগত দু'দিনে উষা'তে মোট জমা পরা টাকার অঙ্কের পরিমান ৭৮ লাখ। সারা দেশে বুধবার ব্যাঙ্ক পরিষেবা বন্ধ থাকলেও সেদিন খোলা ছিল উত্তর কলকাতার যৌনপল্লির সমবায় 'উষা'। সেদিন টাকা জমা করেছেন সব বয়েসের মোট ১২০ জন যৌনকর্মী। বৃহস্পতিবার টাকা জমা করিয়েছেন ২০০ জনের কাছাকাছি। শুক্রবার সংখ্যাটা আরও বাড়বে বলেই মনে করেছেন দুর্বারের সচিব কাজল বোস।

Updated By: Nov 11, 2016, 11:35 AM IST
সোনাগাছিতে 'উড়ছে' ৫০০, ১০০০

ওয়েব ডেস্ক: সারা দেশ যাকে নিষিদ্ধ করেছে, নিষিদ্ধপল্লি করেছে তারে আপন। দেশের প্রধানমন্ত্রীর ঘোষণা এখানে একেবারেই কার্যকর হয়নি! বলা ভালো, 'মোদীকে থোরাই কেয়ার'! 'ডোন্ট কেয়ার', দেশে যা নিষিদ্ধ, অচল, নিষিদ্ধপল্লিতেই তা বেশি করে সচল। পঞ্চাশ, একশোর, মতই এশিয়ার সর্ববৃহৎ যৌনপল্লি সোনাগাছিতে 'সচল', দেশের 'অচল' নোট ৫০০, হাজার। যৌনকর্মীরা গ্রাহকদের থেকে অনায়াসেই নিচ্ছেন ৫০০ আর হাজারের পুরাতন নোট। আর তা জমা করে দিচ্ছেন সোনাগাছির সমবায় 'উষা'য়। বিগত দু'দিনে উষা'তে মোট জমা পরা টাকার অঙ্কের পরিমান ৭৮ লাখ। সারা দেশে বুধবার ব্যাঙ্ক পরিষেবা বন্ধ থাকলেও সেদিন খোলা ছিল উত্তর কলকাতার যৌনপল্লির সমবায় 'উষা'। সেদিন টাকা জমা করেছেন সব বয়েসের মোট ১২০ জন যৌনকর্মী। বৃহস্পতিবার টাকা জমা করিয়েছেন ২০০ জনের কাছাকাছি। শুক্রবার সংখ্যাটা আরও বাড়বে বলেই মনে করেছেন দুর্বারের সচিব কাজল বোস।

 

 

সারা দেশ ৫০০, হাজারের নোট নিতে অস্বীকার করছে, অথচ যোউনপল্লির কর্মীরা তা নিচ্ছেন, এর পিছনে আসলে খদ্দের হারানোর ভয়। "সব জায়গায়ই মেয়েদের টাকার লেনদেন করতে অসুবিধা হচ্ছে। তবে সোনাগাছির মেয়েরা তা নিচ্ছেন। তবে ওঁরা যেন জাল টাকার শিকারে না পড়ে, সে জন্য দুর্বার ওঁদের সচেতন করছে", জানিয়েছেন দুর্বারের সচিব কাজল বোস।

.