এবার ডাক্তারদের এটাই বললেন মুখ্যমন্ত্রী!

চিকিত্সার নামে ব্যবসা মানবে না রাজ্য সরকার। বেসরকারি হাসপাতালগুলি নিয়ম মাফিক চলছে কি না, তা দেখার জন্য তৈরি হবে হেলথ রেগুলেটরি কমিশন। কমিশনে হাসপাতালের প্রতিনিধি থাকবে। সাধারণ মানুষও প্রতিনিধিত্ব করবেন। প্রতিমাসে এই কমিশন রিপোর্ট জমা দেবে।

Updated By: Feb 22, 2017, 05:33 PM IST
এবার ডাক্তারদের এটাই বললেন মুখ্যমন্ত্রী!

ওয়েব ডেস্ক : চিকিত্সার নামে ব্যবসা মানবে না রাজ্য সরকার। বেসরকারি হাসপাতালগুলি নিয়ম মাফিক চলছে কি না, তা দেখার জন্য তৈরি হবে হেলথ রেগুলেটরি কমিশন। কমিশনে হাসপাতালের প্রতিনিধি থাকবে। সাধারণ মানুষও প্রতিনিধিত্ব করবেন। প্রতিমাসে এই কমিশন রিপোর্ট জমা দেবে।

বেসরকারি হাসপাতালগুলির কর্তাদের সঙ্গে বৈঠকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর। স্পষ্ট ভাষায় মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, এমার্জেন্সি রোগী ফেরানো যাবে না। চিকিত্সার খরচ কমাতে হবে। কোনও ভাবেই মৃতদেহ আটকে রাখা যাবে না। হুঁশিয়ারি দিয়েছেন, চিকিত্‍সার নামে যা চলছে, তা মেনে নেওয়া যায় না। প্রয়োজনে কেড়ে নেওয়া হতে পারে লাইসেন্সও।

অভিযোগ করেন, চিকিত্‍সার নামে ব্যবসা হচ্ছে। লাগাতার কমিশনের চাপ ডাক্তারদের ওপর। প্রশ্ন তোলেন, কী কারণে কেন মেনে নিচ্ছেন তাঁরা? সেইসঙ্গে সরকারি হাসপাতালে যোগ দেওয়ারও আহ্বান জানান তিনি।

আরও পড়ুন, "হাসপাতালে কিডনি চক্র বন্ধ হয়েছে?", টাউন হলে মুখ্যমন্ত্রীর একের পর এক কড়া বাউন্সার

.