মমতার শপথ বয়কট করে ২৭মে ওয়াই চ্যানেলে বিক্ষোভ দেখাবে কংগ্রেস

ওয়াই চ্যানেলে বামেদের অবস্থান বিক্ষোভে যোগ দেবে কংগ্রেস।  থাকবেন প্রদেশ  কংগ্রেস সভাপতি নিজে। ২৭ মে নতুন সরকারের শপথের দিন ওয়াই চ্যানেলে বিক্ষোভ দেখাবে কংগ্রেস। সেদিন বাম নেতাদের পাশে থাকার আহ্বান জানিয়েছে কংগ্রেস।

Updated By: May 24, 2016, 09:51 PM IST
মমতার শপথ বয়কট করে ২৭মে ওয়াই চ্যানেলে বিক্ষোভ দেখাবে কংগ্রেস

ওয়েব ডেস্ক: ওয়াই চ্যানেলে বামেদের অবস্থান বিক্ষোভে যোগ দেবে কংগ্রেস।  থাকবেন প্রদেশ  কংগ্রেস সভাপতি নিজে। ২৭ মে নতুন সরকারের শপথের দিন ওয়াই চ্যানেলে বিক্ষোভ দেখাবে কংগ্রেস। সেদিন বাম নেতাদের পাশে থাকার আহ্বান জানিয়েছে কংগ্রেস।

সিপিএমের প্রশংসায় পঞ্চমুখ বিধানভবন। জয়ী ৪৪জন বিধায়ক থেকে কংগ্রেসের প্রথম সারির সব নেতা এককথায় স্বীকার করে নিলেন, তাঁদের প্রার্থীদের জন্য জান কবুল করে দিয়েছে CPM।  শুধুমাত্র শরিকদের বিরুদ্ধে দু-এক জন বিধায়ক মুখ খুললেও সেটা ছিল নেহাতই মামুলি। মঙ্গলবার ৪৪জন বিধায়ক , জেলা সভাপতি ও পরাজিত প্রার্থীদের নিয়ে বৈঠকে করলেন অধীর চৌধুরী। জোটের পক্ষে জোরালো সওয়াল করলেন সব বিধায়কই।

২৭ তারিখ মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করে ওয়াই চ্যানেলে বিক্ষোভ দেখাবে কংগ্রেস। বৈঠকে অধীর চৌধুরী স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, তৃণমূলের বিরুদ্ধে জোট করেই লড়তে হবে।

কংগ্রেসের লড়াই কৌশল

২৫-২৬ মে বামেদের অবস্থান বিক্ষোভে অংশ নেবে কংগ্রেস।

২৬ মে ওই বিক্ষোভে থাকবেন অধীর চৌধুরী নিজে।

২৭মে নতুন সরকারের শপথের দিন ওয়াই চ্যানেল দিনভর বিক্ষোভ দেখাবে কংগ্রেস।

বাম নেতাদেরও সামিল করার আমন্ত্রণ জানানো হয়েছে।

জুন মাস জুড়ে বামেদের সঙ্গে আলোচনা করে যৌথ আন্দোলন করবে কংগ্রেস।

বাম ও কংগ্রেসকে নিয়ে যৌথ কমিটি গড়ে তোলার প্রস্তাব।

বিরোধী দলনেতা কে হবে চূড়ান্ত করবে AICC। রেড রোড বন্ধ করে  নতুন সরকারের শপথ গ্রহণের অনুষ্ঠানের কড়া সমালোচনা শোনা গেল কংগ্রেস সভাপতির গলায়।  

 

.