এবারের বইমেলায় জায়গা করে নিয়েছে e -বুক স্টল

এবারের বইমেলায় জায়গা করে নিয়েছে E-বুক স্টল। স্মার্ট ফোনের যুগে বই পড়ার অ্যাপ কিনতে ভিড় জমাচ্ছেন অনেকেই। অ্যাপটি কিনে ফেলতে পারলে বই পড়ার খরচ বেশ কম। কিন্তু বইমেলায় E-বুক স্টল কেন? E-বুক তো আখেরে ক্ষতি করবে ছাপার অক্ষরে বইয়ের। প্রশ্ন তুলছেন বই অনুরাগীরা। এতদিন তার এন্ট্রি ছিল না। তবে এবারের বইমেলায় গুটি গুটি পায়ে ঢুকে পড়েছে সে। আর শুরুতেই  সাড়া ফেলেছে জেন ওয়াই-এর কাছে। এমনটাই দাবি ই বুকের বিদেশ বিপনন সংস্থার স্টল কর্তৃপক্ষের। ই বুকের এই বিপনন সংস্থাকে , এক ডাকে আজ অনেকেই চেনেন। ছাপার অক্ষরে কেনা বইয়ের থেকে নেটে বই পড়ার খরচ তিনগুণ কম। ফলে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে ই বুকের বিদেশ বিপনন সংস্থার অ্যাপটি ।

Updated By: Feb 3, 2016, 09:41 PM IST
 এবারের বইমেলায় জায়গা করে নিয়েছে e -বুক স্টল

ওয়েব ডেস্ক: এবারের বইমেলায় জায়গা করে নিয়েছে E-বুক স্টল। স্মার্ট ফোনের যুগে বই পড়ার অ্যাপ কিনতে ভিড় জমাচ্ছেন অনেকেই। অ্যাপটি কিনে ফেলতে পারলে বই পড়ার খরচ বেশ কম। কিন্তু বইমেলায় E-বুক স্টল কেন? E-বুক তো আখেরে ক্ষতি করবে ছাপার অক্ষরে বইয়ের। প্রশ্ন তুলছেন বই অনুরাগীরা। এতদিন তার এন্ট্রি ছিল না। তবে এবারের বইমেলায় গুটি গুটি পায়ে ঢুকে পড়েছে সে। আর শুরুতেই  সাড়া ফেলেছে জেন ওয়াই-এর কাছে। এমনটাই দাবি ই বুকের বিদেশ বিপনন সংস্থার স্টল কর্তৃপক্ষের। ই বুকের এই বিপনন সংস্থাকে , এক ডাকে আজ অনেকেই চেনেন। ছাপার অক্ষরে কেনা বইয়ের থেকে নেটে বই পড়ার খরচ তিনগুণ কম। ফলে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে ই বুকের বিদেশ বিপনন সংস্থার অ্যাপটি ।

ই বুক কী ধীরে ধীরে গ্রাস করে ফেলবে বই পড়ার অভ্যাসকে? বইয়ের পাতা উল্টানোর অভ্যাস কী, ফিকে হতে হতে হারিয়ে যাবে?  আশঙ্কা একেবারে অমূলক নয়। গিল্ডের সম্পাদক অবশ্য বলছেন, আগামীদিনে ই-বুক তার পরিসর বাড়ালেও, বই পড়ার অভ্যাস থাকবেই। বইমেলায় ই বুকের স্টলকে  জায়গা দেওয়া উচিত হয়েছে কিনা, তানিয়েও বিতর্ক রয়েছে বইপ্রেমীদের মধ্যে। এখনও তেমন চল না থাকলেও, যুগের জেট গতি কি কেড়ে নেবে বইয়ের গন্ধ শুঁকে পাতা ওল্টানোর অভ্যাস!

.