নোট বাতিলের গেড়োয় বেকায়দায় মিশরের ব্যবসায়ী

নোট বাতিলের মতো সিদ্ধান্ত নিতে হিম্মত লাগে। এই সরকার সেই সিদ্ধান্ত নিয়ে হিম্মত দেখিয়েছে। বিজেপি সংসদীয় দলের বৈঠকে দাবি করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

Updated By: Nov 22, 2016, 05:39 PM IST
নোট বাতিলের গেড়োয় বেকায়দায় মিশরের ব্যবসায়ী

ওয়েব ডেস্ক: নোট বাতিলের মতো সিদ্ধান্ত নিতে হিম্মত লাগে। এই সরকার সেই সিদ্ধান্ত নিয়ে হিম্মত দেখিয়েছে। বিজেপি সংসদীয় দলের বৈঠকে দাবি করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

বড় বিপদে পড়েছেন মিশরের কামাল, তাঁর ছেলে ইসলাম। বিদেশ-বিভুঁইয়ে এসে যে এমন সমস্যায় পড়তে হবে, স্বপ্নেও ভাবেন নি। ভাববেনই বা কী করে। কলকাতার সঙ্গে তো আর আজকের সম্পর্ক নয়, কুড়ি বছরের সম্পর্ক। কুড়ি বছর ধরে কলকাতায় আসছেন, প্রতিবারই তিনচারমাস থাকতে হয়। নোট বাতিলের গেরোয় এবার সব কিছু যেন পাল্টে গেছে।

আরও পড়ুন- আপনি কি নোট বাতিলের পক্ষে? এবার আপনার থেকে সরাসরি জানতে চাইছেন মোদী

বেঙ্গল চেম্বার অব কমার্সের আমন্ত্রণে এখানে এসেছেন। প্রতিবার  মিলন মেলা, পার্ক সার্কাস মেলা, বিধাননগর মেলায় স্টল দেন। এবারও দেওয়ার কথা। মিশর থেকে দশ টন মাল নিয়ে এসেছেন। কন্টেনার পড়ে রয়েছে কলকাতা বিমানবন্দরে। টাকার অভাবে কাস্টমস ক্লিয়ারিং করতে পারছেন না।

শুধু কাস্টমস ক্লিয়ারিং নয়, ট্যাক্সির ভাড়া দিতেও পারছেন  না। পারছেন না হোটেলের ভাড়া, খাবারের বিল মেটাতে। অথচ সঙ্গে রয়েছে ছয় হাজার ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় চার লক্ষ টাকা। কিন্তু নোট বাতিলের গেরোয় সেই ডলার আর ভাঙানো যাচ্ছে না।

আরও পড়ুন- নোট বাতিলের হয়রানির মাঝে রিজার্ভ ব্যাঙ্কের স্বস্তির ঘোষণা

বাধ্য হয়ে কলকাতার এক চেনা পরিচিতকে ফোন করেছিলেন কামাল। এখন প্রায় হোটেল বন্দি হয়ে দিন কাটছে। একটাই আবেদন এই বিপদের সময়ে সরকার কোনও ব্যবস্থা করুক।

.