দীর্ঘস্থায়ী নয় ভারী বর্ষণ, বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা কাল

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজকের ভারী বর্ষণ দীর্ঘস্থায়ী হবে না। তবে আগামী চব্বিশ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবাহওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা এবং মৌসুমী বায়ু এক যোগেই দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় এই সাময়িক দুর্যোগ এনেছে। শহর কলকাতার অনেক জায়গায় জল জমারও খবর আসে।

Updated By: Sep 15, 2012, 09:23 PM IST

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজকের ভারী বর্ষণ দীর্ঘস্থায়ী হবে না। তবে আগামী চব্বিশ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবাহওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা এবং মৌসুমী বায়ু এক যোগেই দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় এই সাময়িক দুর্যোগ এনেছে। শহর কলকাতার অনেক জায়গায় জল জমারও খবর আসে।    
ঘূর্ণাবর্ত অবস্থান করছে বিহারের ওপর। এর প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মৌসুমী বায়ু সক্রিয় হয়েছে। একই সঙ্গে উত্তর দিক থেকে আসছে পশ্চিমী ঝঞ্ঝাও। শনিবার মৌসুমী বায়ু এবং পশ্চিমী ঝঞ্জা এক সঙ্গে মিলে যাওয়ার ফলে প্রবল বৃষ্টি হয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক এলাকায়। তবে এই পরিস্থিতির কারণে বৃষ্টি দীর্ঘস্থায়ী নয় বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 
শনিবার দুপুরের বেশ খানিকক্ষণের ভারী বৃষ্টিতে উত্তর থেকে দক্ষিণ, শহর কলকাতার বিভিন্ন এলাকায় জল জমে যায়। একাধিক এলাকা থেকে যানজটের খবর মেলে।

.