দলে মুকুল বিরোধী কথায় লাগাম বর্গীর

Updated By: Oct 16, 2017, 03:05 PM IST
দলে মুকুল বিরোধী কথায় লাগাম বর্গীর

নিজেস্ব প্রতিবেদন : তবে কী পদ্মেই আসছে মুকুল? বিজেপিতে মুকুলের যোগ দেওয়ার পথ এবার আরও মসৃণ করে গেলেন কৈলাস বিজয়বর্গীয়। রাজ্য কোর কমিটির বৈঠকে তিনি স্পষ্ট জানিয়ে দেন, মুকুলকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্বয়ং বিজেপি সভাপতি অমিত শাহ। তাই মুকুল বিরোধী কথা থেকে রাজ্য নেতৃত্বকে দূরে থাকারই পরামর্শ দিয়েছেন কেন্দ্রীয় এই নেতা।

দল ছেড়েছেন। ছেড়েছেন সাংসদ পদও। তারপর থেকেই তাঁকে নিয়ে হাজারও জল্পনা। বাতাসে হাজারও প্রশ্ন। এবার কী নতুন দল গড়বেন মুকুল? নাকি অন্য কোনও দলে যোগ দেবেন? বিভিন্ন সময়ে নানা মন্তব্য করে জল্পনা উস্কে দিয়েছেন তৃণমূলের বহিষ্কৃত নেতা। জল্পনার মধ্যেই মুকুলের বিজেপিতে আসার পথ অনেকটাই মসৃণ করে দিয়ে গেলেন কৈলাস বিজয়বর্গী।

আরও পড়ুন- মুকুলকে দলে নেওয়া নিয়ে রাজ্য বিজেপিতে তোলপাড়, আসছেন কেন্দ্রীয় পর্যবেক্ষকরা

দলের রাজ্য কোর কমিটির বৈঠকে কেন্দ্রীয় নেতা জানিয়েছেন, ''কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তেই মুকুলকে দলে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হচ্ছে। মুকুল বিরোধী এমন কোনও কথা বলবেন না, যা পরে প্রত্যাহার করতে হয়। মুকুলকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন স্বয়ং অমিত শাহ।''

শনিবারই রাজ্য বিজেপির কোর কমিটির বৈঠকে দলীয় নেতৃত্বকে একথা স্পষ্ট করে জানিয়েদেন  কৈলাস বিজয়বর্গী। কেন্দ্রীয় নেতৃত্বের থেকে আসা এই বার্তা যদিও প্রথমেই হজম করতে পারেননি দলের নেতারা। অধিকাংশ নেতাই  মুকুলকে বিজেপিতে নেওয়ার সিদ্ধান্তের প্রবল আপত্তি জানান। রাজ্য নেতৃত্বের দাবি ছিল, মুকুল বিজেপিতে এলে দলের ভাবমুর্তি ক্ষুন্ন হবে।

 

যদিও কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তের কাছে রাজ্য নেতৃত্বের প্রবল বিরোধিতা ধোপে টেকেনি। নিরপেক্ষ অবস্থানে থেকে ভারসাম্য বজায় রাখেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শেষমেষ রাজ্য বিজেপির নেতৃত্ব দাবি জানায়, মুকুলকে যদি দলে নিতেই হয়, তবে তারকাছে জানতে হবে নারদা-সারদা ইস্যুতে কেন তিনি মমতাকে ক্লিনচিট দিলেন। রাজ্য নেতৃত্বের এই দাবি মানা হবে বলে জানিয়েছেন কৈলাসজী।

.