সারদা মামলায় সিবিআই স্ক্যানারে এবার কলকাতা পুরসভা

সারদায় সিবিআই স্ক্যানারে এবার কলকাতা পুরসভা। সারদার বহু ভুয়ো সংস্থাকে দেদার লাইসেন্স বিলি করার অভিযোগ উঠেছে পুরসভার বিরুদ্ধে। কত সালে কোন ঠিকানায় কটি লাইসেন্স বিলি করা হয়েছে? সেই সংক্রান্ত যাবতীয় নথি ২৪ ঘণ্টার হাতে।   

Updated By: Jun 9, 2015, 02:30 PM IST
সারদা মামলায় সিবিআই স্ক্যানারে এবার কলকাতা পুরসভা

ব্যুরো: সারদায় সিবিআই স্ক্যানারে এবার কলকাতা পুরসভা। সারদার বহু ভুয়ো সংস্থাকে দেদার লাইসেন্স বিলি করার অভিযোগ উঠেছে পুরসভার বিরুদ্ধে। কত সালে কোন ঠিকানায় কটি লাইসেন্স বিলি করা হয়েছে? সেই সংক্রান্ত যাবতীয় নথি ২৪ ঘণ্টার হাতে।   

একটিই ঠিকানা তাতে ৪৩টি সংস্থা! প্রতারণার কারখানা !

৪৫৫ নম্বর ডায়মন্ড হারবার রোড। ভাঙাচোরা, অপরিসর এই বাড়িটাই আড়াই হাজার কোটি টাকার প্রতারণার কারখানা? ২৪ঘণ্টার হাতে আসা পুরসভার নথি তাই বলছে।  
 
সারদার মোট ৬৯টি সংস্থাকে লাইসেন্স দিয়েছিল কলকাতা পুরসভা। তার মধ্যে, ৪৩টি সংস্থারই অফিস চারশো পঞ্চান্ন নম্বর ডায়মন্ড হারবার রোডে। ৩৪টি লাইসেন্স ইস্যু হয়েছে পুরসভায় তৃণমূল বোর্ড গঠনের পর।  

এই অনিয়মের বিরুদ্ধে প্রথম সরব হন কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায়। CBI এবং ED আধিকারিকদের কাছে এই সংক্রান্ত তথ্যপ্রমাণ তুলে দেন তিনি। তদন্তের পর লাইসেন্স অনিয়ম নিয়ে পুরসভাকে নোটিস পাঠিয়েছে CBI। ১৫জুনের মধ্যে জবাব তলব করা হয়েছে  লাইসেন্স দফতরের চিফ ম্যানেজারের কাছে।

 

.