৫টি সেন্ট্রাল জেলের উন্নয়নের জন্য সাংসদ তহবিল থেকে ৯০ লক্ষ টাকা বরাদ্দ করলেন কুণাল ঘোষ

মদন মিত্র যা পারেননি, জেলে বসে সেটাই করে দেখালেন বহিষ্কৃত তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। আলিপুর সেন্ট্রাল জেলে থাকাকালীন সহবন্দি ও কারারক্ষীরা বিভিন্ন সমস্যার কথা জানিয়েছিলেন পরিবহণ মন্ত্রীকে। তবে কথামত কাজ করে দেখালেন কুণাল ঘোষ। রাজ্যের ৫ টি সেন্ট্রাল জেলের উন্নয়নের জন্য সাংসদ তহবিল থেকে বরাদ্দ করলেন ৯০ লক্ষ টাকা।

Updated By: Oct 31, 2015, 09:51 AM IST
৫টি সেন্ট্রাল জেলের উন্নয়নের জন্য সাংসদ তহবিল থেকে ৯০ লক্ষ টাকা বরাদ্দ করলেন কুণাল ঘোষ

ওয়েব ডেস্ক: মদন মিত্র যা পারেননি, জেলে বসে সেটাই করে দেখালেন বহিষ্কৃত তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। আলিপুর সেন্ট্রাল জেলে থাকাকালীন সহবন্দি ও কারারক্ষীরা বিভিন্ন সমস্যার কথা জানিয়েছিলেন পরিবহণ মন্ত্রীকে। তবে কথামত কাজ করে দেখালেন কুণাল ঘোষ। রাজ্যের ৫ টি সেন্ট্রাল জেলের উন্নয়নের জন্য সাংসদ তহবিল থেকে বরাদ্দ করলেন ৯০ লক্ষ টাকা।

প্রায় ২ বছর হতে চলল, প্রেসিডেন্সি জেলই ঘরবাড়ি সাংসদ কুণাল ঘোষের। জেল জীবনের অভিজ্ঞতা যে আদৌ ভাল নয়, তা বিভিন্ন সময়ে ঘনিষ্ঠ মহলে বলে থাকেন কুণাল।

জেল হাসপাতালের বেহাল অবস্থা। ইসিজি, এক্স রে-র মতো অতি সাধারণ পরীক্ষার জন্যও জেলের বাইরে নিয়ে যেতে হয় বন্দিদের। দীর্ঘদিন বন্ধ জেলের স্কুল। লাটে উঠেছে বন্দিদের পড়াশোনা।  জেল লাইব্রেরিরও বেহাল দশা ।

সাংসদকে হাতের কাছে পেয়ে সহবন্দিরা অনুরোধ করেছিলেন। সেই অনুরোধ রাখতেই  জেলবন্দি সাংসদ এবার দরাজ।

সাংসদ কোটা থেকে রাজ্যের ৫ টি সেন্ট্রাল জেলকে ৯০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন কুণাল। আলিপুর, প্রেসিডেন্সি, দমদম, জলপাইগুড়ি এবং মেদিনীপুর জেলের পরিকাঠামো উন্নয়নের জন্য এই অনুদান বলে সূত্রের খবর।

জেলের পাশাপাশি বহিষ্কৃত তৃণমূল সাংসদের অনুদানের তালিকায় জায়গা করে নিয়েছে বিধাননগর পুলিসও। বিধাননগর থানার পরিকাঠামো উন্নয়ন খাতে তাঁর অনুদান ১০ লক্ষ টাকা। বিধাননগর কমিশনারেটের ডগ স্কোয়াডের জন্যও তাঁর বরাদ্দ ১০ লক্ষ টাকা।

বিরোধী কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায়ের ওয়ার্ডে জল প্রকল্পের জন্যও ২০ লক্ষ টাকা বরাদ্দ করেছেন কুণাল

কুণাল ঘোষের সুপারিশ পত্র জেলের তরফে পাঠিয়ে দেওয়া হয়েছে কারা কর্তাদের কাছে। সাংসদ হিসেবে কুণালের চাহিদা মেনে কাজ করাতে বাধ্য রাজ্য। এক্ষেত্রে কোনও ব্যতিক্রম হয় কিনা সেটাই এখন দেখার।

.