বাম-কংগ্রেস মিলনে 'হ্যাঁ' গৌতম দেবের, 'মনের মাধুরী' মিশিয়ে মন্তব্যে নারাজ বিমান বসু

প্রায় সাত বছর পর বামে-কংগ্রেসে পুনর্মিলনের হাওয়া তুলে দিয়েছেন গৌতম দেব। এখনও পর্যন্ত বিরোধিতা দূরের কথা, গৌতমের সুরে প্রকাশ্যে সুর মেলাতে শুরু করে দিয়েছেন দু'দলের নেতারাই। যদিও বিমান বসু বলেছেন এই নিয়ে তাঁদের দলে কোনও আলোচনাই হয়নি। তাই 'মনের মাধুরী' মিশিয়ে কোনও মন্তব্যে নারাজ তিনি।

Updated By: Jun 20, 2015, 10:25 PM IST
বাম-কংগ্রেস মিলনে 'হ্যাঁ' গৌতম দেবের, 'মনের মাধুরী' মিশিয়ে মন্তব্যে নারাজ বিমান বসু

ব্যুরো: প্রায় সাত বছর পর বামে-কংগ্রেসে পুনর্মিলনের হাওয়া তুলে দিয়েছেন গৌতম দেব। এখনও পর্যন্ত বিরোধিতা দূরের কথা, গৌতমের সুরে প্রকাশ্যে সুর মেলাতে শুরু করে দিয়েছেন দু'দলের নেতারাই। যদিও বিমান বসু বলেছেন এই নিয়ে তাঁদের দলে কোনও আলোচনাই হয়নি। তাই 'মনের মাধুরী' মিশিয়ে কোনও মন্তব্যে নারাজ তিনি।

শ্যামল চক্রবর্তী থেকে সোমেন মিত্র, এমনকি কংগ্রেস ইস্যুতেই দলচ্যূত হওয়া সোমনাথ চট্টোপাধ্যায়- সবারই সওয়াল হাত ধরার জন্য। তবে একটু সাবধানী প্রদেশ কংগ্রেস সভাপতি।সময়মতো বিধানসভা ভোট হলে এখনও মাস দশেক বাকি। তার আগেই শুরু হয়ে গেল কংগ্রেস ও বামেদের মধ্যে সমঝোতা জল্পনা। তৃণমূলকে রুখতে সমঝোতার আওয়াজ তুলেছিলেন গৌতম দেব।

চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই সেই সুরেই সুর মেলালেন শ্যামল চক্রবর্তী।

গৌতমের বক্তব্যই যেভাবে তুলে ধরলেন শ্যামল, তাতে জল্পনা বাড়ছে, সিপিআইএমের অন্দরে কংগ্রেসের হাত ধরার চাহিদা ক্রমশ তীব্র থেকে তীব্রতর হচ্ছে।
কিন্তু কংগ্রেস কী ভাবছে? সিদ্ধান্তের বলটা হাইকমান্ডের কোর্টেই ঠেলে রাখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র অবশ্য খোলাখুলি জোটের পক্ষে।

শক্তিশালী বিকল্প চাই- বললেন কারাট আমলে সিপিআইএম থেকে বহিষ্কৃত সোমনাথ চট্টোপাধ্যায়। মনমোহন সরকারের ওপর থেকে বাম সমর্থন প্রত্যাহারের সময় স্পিকার পদ না ছাড়ায় দল থেকে বহিষ্কৃত হন তিনি। সম্প্রতি তাঁর সঙ্গে নতুন করে সখ্য বাড়ছে পুরোন দলের।

গৌতম দেব, শ্যামল চক্রবর্তী বা সোমনাথ চট্টোপাধ্যায়দের লাইন কি শেষ পর্যন্ত মেনে নেবে সিপিআইএম? যবনিকা পড়বে পরমাণু চুক্তি পর্বের সেই তিক্ততায়? গৌতম দেবের ভাষায় বললে, LETS SEE.

.