নিরাপত্তার চাদরে মোড়া লালবাজারে কাল অভিযানে বামেরা

Updated By: Sep 30, 2015, 10:39 PM IST
নিরাপত্তার চাদরে মোড়া লালবাজারে কাল অভিযানে বামেরা

নবান্নের পর এবার বামেদের টার্গেট লালবাজার। আগামিকাল লালবাজার অভিযানে নামছে বামেরা। অভিযোগ, পুলিসকর্তাদের একাংশ শাসকদলের ক্যাডারদের ভুমিকা নিচ্ছেন। তাদের বার্তা দিতেই অভিযান। অভিযানে থাকবেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিমরা । বামেদের অভিযানের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে মুড়ে ফেরা হয়েছে লালবাজার।

২৭ অগাস্ট, ২০১৫
বামেদের নবান্ন অভিযান

১ অক্টোবর, ২০১৫
এবার বামেদের ডাকে লালবাজার অভিযান।

এবার কলকাতা পুলিস  অনেক বেশি সতর্ক।  নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলা হচ্ছে মিছিলের রুট এবং লালবাজার চত্বর। মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত ৮০০০ থেকে ১০০০০ বাহিনী
থাকছে রায়ট পুলিস, লালবাজারের আউটগেটের রেলিং আরও উঁচু করা হচ্ছে। পুলিসের অনুমান,প্রায় পনেরো থেকে কুড়ি হাজার মানুষের জমায়েত হবে বৃহস্পতিবার। বুধবার অভিযান নিয়ে বাম প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে করে কলকাতা পুলিস। বিকেল পাঁচটা থেকে বামেদের জমায়েত। সেসময় সেন্ট্রাল অ্যাভিনিউকে যানজট মুক্ত রাখতে  পুলিসের প্রস্তাব মেনে মহম্মদ আলি পার্কের বদলে কলেজ স্কোয়ার থেকে মিছিলের সিদ্ধান্ত নিয়েছে বামেরা। শহরের তিনটি জায়গা থেকে হবে মিছিল।

ডোরিনা ক্রসিং থেকে বেন্টিঙ্ক স্ট্রিট হয়ে  লালবাজার যাবে একটি মিছিল। দ্বিতীয় মিছিলটি সুবোধ মল্লিক স্কোয়ার থেকে গণেশচন্দ্র অ্যাভিনিউ হয়ে যাবে লালবাজার। কলেজ স্কোয়ার থেকে বৌবাজার মোড় হয়ে বিবি গাঙ্গুলি স্ট্রিট ধরে লালবাজার যাবে আরও একটি মিছিল। ফিয়ার্স লেন, ম্যাঙ্গো লেন এবং গণেশচন্দ্র  অ্যাভিনিউতে বামেদের মিছিল আটকানোর পরিকল্পনা নিয়েছে পুলিস।

তাই গোলমাল হতে পারে ধরে নিয়েই প্রস্তুতি নিচ্ছে কলকাতা পুলিস।

.