কেজরি, ভাই এসো কিন্তু, শপথের নিমন্ত্রণ মমতার

Updated By: May 19, 2016, 03:43 PM IST
কেজরি, ভাই এসো কিন্তু, শপথের নিমন্ত্রণ মমতার

ওয়েব ডেস্ক: আজ থেকে ৫ বছর আগের কথা, সেদিন ছিল ১৩ মে। বাংলায় পালাবদল করে ক্ষমতায় এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল তৃণমূল কংগ্রেস। সেবার সঙ্গী ছিল কংগ্রেস। ৫ বছর পরে বিধানসভা নির্বাচনেই বিরোধী কংগ্রেস। আগামী ৫ বছরে রাজ্যে বিরোধী আসনেই থাকবে কংগ্রেস।

'মিত্র থেকে শত্রু', বন্ধু হারিয়ে ভারতীয় রাজনীতিতে তৃণমূল কংগ্রেসের 'নতুন বন্ধু' হয়েছে আম আদমি পার্টি। কেন্দ্রে অ-বিজেপি এবং অ-কংগ্রেসি সরকার গড়ার জন্য মমতার সঙ্গে মিত্রতা বাড়ে কেজরিওয়ালের। দিল্লিতে ঝাড়ু ঝড়ে বিজেপিকে এক সংখ্যার অঙ্কে আর কংগ্রেসকে শূন্যে নিয়ে এসেছিলেন 'ঝাড়ুওয়ালা'। এককাট্টা বিজেপি বিরোধীতাই কাছে টেনে নিয়ে এসেছে মমতা অ কেজরিকে। আর এবার সেই মিত্রতাকে আর দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে একধাপ এগোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের শপথে নিমন্ত্রণ জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।

বাংলায় 'দিদি'র জয়ের খবর পেয়ে সোজা ফোন, "দিদি, অভিনন্দন", কেজরিওয়ালের ফোনে অভিভূত মমতা পাল্টা নিমন্ত্রণ পর্বটাও সেরে নিলেন, "কেজরি, শপথগ্রহনে এসো"।

২৭ তারিখ শপথ গ্রহণ অনুষ্ঠান। মমতা বন্দ্যোপাধ্যায় সহ তাঁর মন্ত্রীসভা শপথ নেবে সেদিনই। শপথ গ্রহণ অনুষ্ঠানে নিমন্ত্রতিত হতে পারেন লালু-নীতিশও, মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।  

.