মমতার রোম সফর

দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর উত্‍পাদন শিল্পে রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেপ্টেম্বরে তাঁর ইতালি ও জার্মান সফর এই লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে বলে মনে করছে রাজ্য সরকার।

Updated By: Jul 22, 2016, 10:50 PM IST
মমতার রোম সফর

ওয়েব ডেস্ক: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর উত্‍পাদন শিল্পে রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেপ্টেম্বরে তাঁর ইতালি ও জার্মান সফর এই লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে বলে মনে করছে রাজ্য সরকার।

৪ সেপ্টেম্বর ভ্যাটিকানে সন্ত হবেন মাদার টেরেসা। মিশনারিজ অফ চ্যারিটিজের আমন্ত্রণে রোম যাচ্ছেন মুখ্যমন্ত্রী। দোসরা সেপ্টেম্বর রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। দু-দিন রোমে থাকবেন তিনি।

রোম সফরে মুখ্যমন্ত্রীকে বিশেষ অভ্যর্থনা জানাবেন শহরের মেয়র ভার্জিনিয়া র‍্যাগি। ইতালি থেকে দু-দিনের সফরে জার্মানি যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার অর্থমন্ত্রী অমিত মিত্র জানান, মিউনিখে সে দেশের দুটি প্রথম সারির বণিকসভা তাঁকে আমন্ত্রণ জানিয়েছে।

ফের একবার তোলাবাজির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে! এবার ঘটনাস্থল বোলপুর

মিউনিখে জার্মান বণিকসভা BVMW এবং অ্যাসোসিয়েশন অফ জার্মান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আমন্ত্রণ গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে জার্মানির বণিকমহলের সঙ্গে মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকা বাণিজ্য প্রতিনিধিদের সাক্ষাত হবে। মিউনিখ থেকে ডুসেলডর্ফেও মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার কথা। বাণিজ্য প্রতিনিধিদলের সদস্যরা ছাড়া ইতালি ও জার্মানি সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন অর্থমন্ত্রী অমিত মিত্র, মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন।

.