সল্টলেকের ৯টি ও আসানসোলের ২টি বুথে চলছে পুনর্নির্বাচন, ভোটের হার অত্যন্ত কম, হাল্কা মেজাজে দুলছে পুলিস

Updated By: Oct 9, 2015, 11:00 AM IST
সল্টলেকের ৯টি ও আসানসোলের ২টি বুথে চলছে পুনর্নির্বাচন, ভোটের হার অত্যন্ত কম, হাল্কা মেজাজে দুলছে পুলিস

** ভোটের হার কম। বিরোধী শূণ্য। তাই দুলে দুলে ডিউটি দিচ্ছে 'দোলনা' পুলিস

** ১০ পর্যন্ত ভোটের হার অত্যন্ত কম। বিরোধী শূণ্য ভোট, তাই প্রত্যেকটি বুথে ভোটের মেজাজ নেই বললেই চলে। ৯২ বুথে ভোটে পড়েছে মাত্র ৯৮ টি।

আজ বিধাননগর ও আসানসোলের এগারোটি বুথে পুনরায় ভোট নেওয়া হচ্ছে। ভোট গণনা হবে শনিবার। গতকাল এই ঘোষণা করেন রাজ্য নির্বাচন কমিশনার আলাপন বন্দ্যোপাধ্যায়।

বিধাননগরে ৯টি বুথে পুনর্নির্বাচন হচ্ছে। সঙ্গে আসানসোলের ২টি বুথে পুনর্নির্বাচন চলছে। তিন পুরসভার ভোটগণনা ১০ অক্টোবর, শনিবার। এমন ঘোষণা করলেন রাজ্যের অস্থায়ী নির্বাচন কমিশনার আলাপন বন্দোপাধ্যায়। ভিডিও ফুটেজ ও অবজারভারদের রিপোর্ট পাওয়ার পর পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হল বলে আলাপন বন্দোপাধ্যায় জানান। বিধাননগরে ৯, ৩৩,৩৪, ৪১ নম্বর ওয়ার্ডের ৯টি বুথে ফের ভোট হচ্ছে।

পুনর্নির্বাচনের আগের রাতেও অশান্তি পিছু ছাড়ল না সল্টলেকের। AB AC সহ বেশ কয়েকটি ব্লকে গাপিয়ে বেড়াল বাইক বাহিনী। চলল বোমাবাজিও। একচল্লিশ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী অনুপম দত্তের পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে।  নাকাবন্দি এড়িয়ে এলাকায় ঢোকার অভিযোগে বেশ কয়েকজন বহিরাগতকে আটক করে পুলিস।

শুক্রবার সল্টলেকের নটি এবং আসানসোলের দুটি পুনর্নির্বাচন হবে বলে ঘোষণা করেন রাজ্য নির্বাচন কমিশনার আলাপন বন্দ্যোপাধ্যায়। কিন্তু বৃহস্পতিবার রাতে সল্টলেকের  ছবিটা বুঝিয়ে দিল বহিরাগতদের দাপট এতটুকুও কমেনি। AB AC ব্লকের দুটি বুথে পুনর্নির্বাচন থাকায় ভোটাদের বাড়ি বাড়ি গিয়ে স্লিপ বিলি করছিলেন একচল্লিশ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী অপুপম দত্তের পোলিং এজেন্ট সুজিত বিশ্বাস। অভিযোগ, বেশ কয়েকজন বহিরাগত বাইকে করে এসে তাঁকে মারধর করে।

AB ব্লকের বহিরাগতরা বাইকে করে এসে বোমাবাজি করে বলেও অভিযোগ। খবর পেয়েই এলাকায় যান বিধাননগর কমিশনারেটের এডিসিপি দেবাশিস ধরসহ পদস্থ কর্তারা। শুরু হয় ব্যাপক পুলিসি টহল। ভোটের আগের রাতে পুলিসি নাকাবন্দি এড়িয়ে এলাকায় ঢোকার অভিযোগে চার নম্বর গেটের কাছে বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিস। আটক করা হয়েছে বেশ কয়েকটি গাড়িও।

ভোটের আগের রাতে এলাকায় সন্ত্রাস সৃষ্টির জন্যই বহিরাগতরা বোমাবাজি করেছে বলে অভিযোগ বিরোধীদের।

 

.