দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর আজ প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর আজ প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। তীব্র রাজনৈতিক উত্তাপের আবহে আজ দুপুর দুটোয় বিধানসভায় বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী অমিত মিত্র। তার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিধানসভায় মন্ত্রিসভার বৈঠকে এই বাজেট অনুমোদন করা হবে। এবারের বাজেট নিয়ে আগ্রহ সব মহলেই। বিশেষ করে এই বাজেটের দিকে তাকিয়ে রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ, আগামী বছর পঞ্চায়েত ভোট। সেদিকে খেয়াল রেখে এবারের বাজেট অনেকটা ‘গ্রামমুখী’ হবে বলে মনে করা হচ্ছে। অর্থাত্‍ গ্রামোন্নয়নের ওপর জোর দেওয়ার একটা চেষ্টা থাকতে পারে বাজেটে।

Updated By: Feb 10, 2017, 08:57 AM IST
  দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর আজ প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

ওয়েব ডেস্ক: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর আজ প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। তীব্র রাজনৈতিক উত্তাপের আবহে আজ দুপুর দুটোয় বিধানসভায় বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী অমিত মিত্র। তার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিধানসভায় মন্ত্রিসভার বৈঠকে এই বাজেট অনুমোদন করা হবে। এবারের বাজেট নিয়ে আগ্রহ সব মহলেই। বিশেষ করে এই বাজেটের দিকে তাকিয়ে রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ, আগামী বছর পঞ্চায়েত ভোট। সেদিকে খেয়াল রেখে এবারের বাজেট অনেকটা ‘গ্রামমুখী’ হবে বলে মনে করা হচ্ছে। অর্থাত্‍ গ্রামোন্নয়নের ওপর জোর দেওয়ার একটা চেষ্টা থাকতে পারে বাজেটে।

আরও পড়ুন রাজ্যে এবার একই দিনে জোড়া বাজেট!

শিল্পায়ন নিয়ে বহু বিতর্কের মধ্যে প্রস্তাবিত বিনিয়োগগুলির বাস্তবায়নে শিল্পকর্তাদের কীভাবে উত্সাহ দেন অর্থমন্ত্রী , সে দিকে তাকিয়ে বণিক মহল।কর্মসংস্থানের জন্য রাজ্য বাজেটে নতুন কী চমক থাকে, সেদিকেও তাকিয়ে রয়েছে সকলে।

আরও পড়ুন  অনলাইনে চাকরি দেওয়ার নামে প্রতারণা, ধৃত ৩

.