সিপিএম বা কংগ্রেস নয়, মমতার চিন্তা এখন এই একটাই!

একসময়ের ঘোর শত্রু যাঁরা আজ বিদ্রুপেও তাঁদের ঠাঁই নেই। ঘৃণাতেও নেই। মমতার বক্তব্যে কোনও গুরুত্বই পেল না রাজ্যের মূল দুই বিরোধী দল, কংগ্রেস ও সিপিএম। পঞ্চাশ মিনিটের বক্তৃতার শুধুই ছিল বিজেপি। আপোসহীন সিপিএম বিরোধিতা তাঁকে চিনিয়েছে মহাকরণের রাস্তা। সিপিএমের B টিম বলে লাগাতার বিষোদগার করে গিয়েছেন কংগ্রেসকে। এবার নামমাত্র উল্লেখ করলেন না।

Updated By: Jul 21, 2016, 09:01 PM IST
সিপিএম বা কংগ্রেস নয়, মমতার চিন্তা এখন এই একটাই!

ওয়েব ডেস্ক : একসময়ের ঘোর শত্রু যাঁরা আজ বিদ্রুপেও তাঁদের ঠাঁই নেই। ঘৃণাতেও নেই। মমতার বক্তব্যে কোনও গুরুত্বই পেল না রাজ্যের মূল দুই বিরোধী দল, কংগ্রেস ও সিপিএম। পঞ্চাশ মিনিটের বক্তৃতার শুধুই ছিল বিজেপি। আপোসহীন সিপিএম বিরোধিতা তাঁকে চিনিয়েছে মহাকরণের রাস্তা। সিপিএমের B টিম বলে লাগাতার বিষোদগার করে গিয়েছেন কংগ্রেসকে। এবার নামমাত্র উল্লেখ করলেন না।

সংখ্যার বিচারে এখনও কংগ্রেস ও সিপিএম তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী। কিন্তু, বেশি গুরুত্ব দিচ্ছেন ১০ শতাংশ ভোট আর তিনটি আসন নিয়ে বিধানসভায় আসা বিজেপিকে। মমতা মনে করেন রাজ্যে আগামী দিনের শত্রু গেরুয়া শিবিরই।

২০১৯-এই মোদীকে ক্ষমতাচ্যুত করে জাতীয় পরিসরে নির্ণায়ক শক্তি হয়ে উঠতে চান তিনি। তাই কেন্দ্র বিরোধিতার দৌড়ে লালু-নীতীশ-কেজরিওয়ালের পাশাপাশি রাখলেন নিজেকেও। ইস্যু ধরে ধরে বিজেপিকে নিশানা। প্রকল্প ধরে ধরে কেন্দ্রকে তোপ। মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা জুড়ে রইল বিজেপি। কংগ্রেস ও সিপিএম এখন তাঁকে ভাবায় না। তাঁর লক্ষ্য আরও উঁচুতে। শত্রু আরও শক্তিশালী।

.