এক জীবন্ত বার্বির গল্প!

পেরেস্ত্রৈকা-গ্লাসনস্তের সময় পেরিয়েছে বহুদিন। বিশ্ব এখন বড় বেশি মুক্ত। গর্বাচভের সোভিয়েত রাশিয়া,  শান্তির খোঁজে এখন আর একান্নবর্তী পরিবার নয়।  মুক্ত বাতাসে  স্বাধীনতার স্বাদ খুঁজে নিচ্ছে আজকের রাশিয়া। এমনকি  আমেরিকার বার্বি ডল----রাশিয়ায় গিয়ে এখন জীবন্ত। জীবন্ত বার্বির নাম  ভ্যালোরিয়া লুভিনোভা। ইউক্রেনের এই মডেল ---এখন রাশিয়ায় বেশ জনপ্রিয়। এক্কেবারে বার্বি ডলের মত।  শুধু ছবি দেখে বোঝা দায় পুতুল বার্বি না বার্বি রূপী মানুষ।

Updated By: Jul 10, 2016, 11:11 PM IST
এক জীবন্ত বার্বির গল্প!

ওয়েব ডেস্ক: পেরেস্ত্রৈকা-গ্লাসনস্তের সময় পেরিয়েছে বহুদিন। বিশ্ব এখন বড় বেশি মুক্ত। গর্বাচভের সোভিয়েত রাশিয়া,  শান্তির খোঁজে এখন আর একান্নবর্তী পরিবার নয়।  মুক্ত বাতাসে  স্বাধীনতার স্বাদ খুঁজে নিচ্ছে আজকের রাশিয়া। এমনকি  আমেরিকার বার্বি ডল----রাশিয়ায় গিয়ে এখন জীবন্ত। জীবন্ত বার্বির নাম  ভ্যালোরিয়া লুভিনোভা। ইউক্রেনের এই মডেল ---এখন রাশিয়ায় বেশ জনপ্রিয়। এক্কেবারে বার্বি ডলের মত।  শুধু ছবি দেখে বোঝা দায় পুতুল বার্বি না বার্বি রূপী মানুষ।

আরও পড়ুন   সলমন এবং আমির খানকে সুশীল সমাজের গুরুত্বপূর্ণ প্রশ্ন

 
১৯৫৯। তখন ঘোরতর ঠাণ্ডা যুদ্ধের সময়। আমেরিকান টয় কোম্পানি মাটেল বাজারে আনল বার্বি ডল। বাচ্চাদের পুতুল। আদতে বাচ্চাদের বড় করে দেওয়ার  পুতুল। তবে পুতুলের কনসেপ্ট কিন্তু  জার্মানির। জার্মানি কনসেপ্টের আমেরিকান পুতুলের বিশ্ব জয়ে বেশি সময় লাগেনি।সেই  পুতুল পুতুল গড়ন পেতে স্বপ্ন দেখেছে বহু কিশোরী। বাস্তবে পেরেছেন ভ্যালোরিয়া লুভিনোভা। ব্যায়াম-জিমে যাওয়া, মেকআপ এসব তো আছেই, কাঁটাছেড়া  করতে হয়েছে শরীরে বিভিন্ন অঙ্গ। তবে সার্জারির কথা মানতে নারাজ ভ্যালোরিয়া লুভিনোভার পরিবার। তাদের বক্তব্য ভ্যালোরিয়া আদতে বার্বির মতই দেখতে। বিতর্ক যাই থাকুক না কেন জীবন্ত বার্বি ভ্যালোরিয়া লুভিনোভা কিন্তু রাশিয়ার  হাইপেইড মডেলদের মধ্যে অন্যতম।

আরও পড়ুন  ভারতের ফুটবলওয়ালার বিদায়

 

.