খুব সহজে ‘ফুচকা’ তৈরির পদ্ধতিটা জেনে নিন

রাস্তার ধারে একটি লোক গোল গোল ফোলা ফোলা ফুচকা নিয়ে দাঁড়িয়ে। আর তাঁকে ঘিরে অনেক লোক। সে ফুচকা ভাঙছে, তাতে আলু মাখা দিচ্ছে, তারপর টক জলে ডুবিয়ে পাতায় দিচ্ছে। আর লোকে বড় একটা হাঁ করে মুখে পুড়ছে। কখনও কখনও চাটনি দিয়ে দেওয়ার আবদার আসছে। জিভে জল এসে গেল নিশ্চয়ই? আর সঙ্গে সঙ্গে মনটা ফুচকা ফুচকা করে উঠল তো? আপনিও যে এতদিনে ঠিক কতবার এমনভাবে ফুচকা খেয়েছেন, তা আপনিই জানেন।

Updated By: May 7, 2017, 05:44 PM IST
খুব সহজে ‘ফুচকা’ তৈরির পদ্ধতিটা জেনে নিন

ওয়েব ডেস্ক: রাস্তার ধারে একটি লোক গোল গোল ফোলা ফোলা ফুচকা নিয়ে দাঁড়িয়ে। আর তাঁকে ঘিরে অনেক লোক। সে ফুচকা ভাঙছে, তাতে আলু মাখা দিচ্ছে, তারপর টক জলে ডুবিয়ে পাতায় দিচ্ছে। আর লোকে বড় একটা হাঁ করে মুখে পুড়ছে। কখনও কখনও চাটনি দিয়ে দেওয়ার আবদার আসছে। জিভে জল এসে গেল নিশ্চয়ই? আর সঙ্গে সঙ্গে মনটা ফুচকা ফুচকা করে উঠল তো? আপনিও যে এতদিনে ঠিক কতবার এমনভাবে ফুচকা খেয়েছেন, তা আপনিই জানেন।

চটজলদি শিখে নিন ‘পালং পনীর’ তৈরির রেসিপিটা

অনেক সময়েই আমাদের বাইরে গিয়ে ফুচকা খাওয়ার সময় হয় না। কিন্তু মন তো আর সে সব মানে না। মনটা ফুচকা ফুচকা করে ওঠে। তাহলে আর দেরি কীসের? আজই শিখে নিন কীভাবে নিজেই ফুচকাওয়ালা হয়ে উঠতে পারবেন। থুড়ি। নিজেই বাড়িতে খুব সহজেই ফুচকা বানিয়ে ফেলতে পারবেন। রবিবার। সন্ধেবেলা প্রিয়জনদের ফুচকা খাইয়ে চমকে দিন।

 

.