সিনেমা হলে জাতীয় সঙ্গীত নিয়ে সোলি সোরাবজির তিন প্রশ্ন

সিনেমা হলে জাতীয় সঙ্গীত শোনানোর নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্ট। কিন্তু এর মধ্যেই সেই নির্দেশে নানারকমের অস্পষ্টতা রয়েছে বলে মত দিয়েছেন সংশ্লিষ্ট মহলের অনেকেই। এবার খোদ দেশের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল সোলি সোরাবজি তিনটি প্রশ্ন তুললেন সিনেমা হলে জাতীয় সঙ্গীত পরিবেশিত হওয়ার এই সিদ্ধান্ত নিয়ে। কি সেই তিন প্রশ্ন?

Updated By: Dec 3, 2016, 06:20 PM IST
সিনেমা হলে জাতীয় সঙ্গীত নিয়ে সোলি সোরাবজির তিন প্রশ্ন

ওয়েব ডেস্ক: সিনেমা হলে জাতীয় সঙ্গীত শোনানোর নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্ট। কিন্তু এর মধ্যেই সেই নির্দেশে নানারকমের অস্পষ্টতা রয়েছে বলে মত দিয়েছেন সংশ্লিষ্ট মহলের অনেকেই। এবার খোদ দেশের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল সোলি সোরাবজি তিনটি প্রশ্ন তুললেন সিনেমা হলে জাতীয় সঙ্গীত পরিবেশিত হওয়ার এই সিদ্ধান্ত নিয়ে। কি সেই তিন প্রশ্ন?

১) সিনেমা হলে জাতীয় সঙ্গীত চলাকালীন কেউ যদি বসে থাকে তাহলে কার শাস্তি হবে? সিনেমা হলের মালিককে কি দোষী সাব্যস্ত করা হবে?

আরও পড়ুন ও শুনুন- বুরহান ওয়ানি ও হাফিজ সইদের টেলি কথোপকথন (অডিও সহ)

২) জাতীয় সঙ্গীত বাজানোর সময় হলের দরজা বন্ধ রাখার কথা বলা হয়েছে। কিন্তু সেক্ষেত্রে নিরাপত্তার ঘঘটতি হওয়ার সম্ভবনা দেখা দিতে পারে বলে এই আইনজ্ঞের আশঙ্কা।

৩) সোলি সোরাবজির আরও প্রশ্ন, সুপ্রিমকোর্ট কি কখনও বেসরকারি সিনেমা হলকে বাধ্যতামূলকভাবে জাতীয় সঙ্গীত বাজানোর নির্দেশ দিতে পারে?

আরও পড়ুন- পাক সীমান্তে অনুপ্রবেশকারীকে গুলি BSF-এর

.