অগস্টা ইস্যুতে তোলপাড় রাজ্যসভা, বহিষ্কার তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়কে

অগস্টা ইস্যুতে তোলপাড় রাজ্যসভা। দফায় দফায় হট্টগোল। এই ইস্যুতে সরকার চুপ কেন? তা নিয়েই প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্করের বিবৃতি দাবি করায় দিনের মতো সংসদের উচ্চকক্ষ থেকে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়কে বহিষ্কার করলেন চেয়ারম্যান। ২৫৫ নম্বর ধারা প্রয়োগ করে বহিষ্কারের নির্দেশ দেন চেয়ারম্যান হামিদ আনসারি। রাজ্যে বিধানসভা ভোটে কংগ্রেস-সিপিএম জোটের সঙ্গে সম্মুখ সমরে তৃণমূল।

Updated By: May 2, 2016, 01:24 PM IST
অগস্টা ইস্যুতে তোলপাড় রাজ্যসভা, বহিষ্কার তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়কে

ওয়েব ডেস্ক: অগস্টা ইস্যুতে তোলপাড় রাজ্যসভা। দফায় দফায় হট্টগোল। এই ইস্যুতে সরকার চুপ কেন? তা নিয়েই প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্করের বিবৃতি দাবি করায় দিনের মতো সংসদের উচ্চকক্ষ থেকে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়কে বহিষ্কার করলেন চেয়ারম্যান। ২৫৫ নম্বর ধারা প্রয়োগ করে বহিষ্কারের নির্দেশ দেন চেয়ারম্যান হামিদ আনসারি। রাজ্যে বিধানসভা ভোটে কংগ্রেস-সিপিএম জোটের সঙ্গে সম্মুখ সমরে তৃণমূল।

ওদিকে সংসদে কংগ্রেসকে চেপে ধরতে রাজ্যসভায় চপার কেলেঙ্কারির বিষয়টি তোলে তৃণমূল। বারোটি ভিভিআই হেলিকপ্টার কেনার ক্ষেত্রে যে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে, সেক্ষেত্রে গান্ধী, এপি এবং শশীকান্তের পরিচয় জানতে চান সুখেন্দু শেখর রায়। জিরো আওয়ারে প্রসঙ্গটি তোলেন তিনি। কিন্তু ডেপুটি চেয়ারম্যান পি জে কুরিয়েন বলেন, জিরো আওয়ার স্থগিত রাখার কোনও নিয়ম নেই। তৃণমূল সাংসদের নোটিসটি খারিজ করেন দেন তিনি। অন্যদিকে, তিন হাজার ছশো কোটির অগস্টা ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারিতে আজ প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

.