শুরু হল আমরনাথ যাত্রা, চলবে শ্রাবণের শেষ পর্যন্ত

আজ থেকে শুরু হল অমরনাথ যাত্রা। বেসক্যাম্প থেকে রওনা হল ৮ হাজার পুণ্যার্থীদের প্রথম দল। অমরনাথ মন্দিরও খুলে গেছে আজ থেকে। প্রথম পুজো দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।অমরনাথ যাত্রার সূচনার জন্য আগেই জম্মু কাশ্মীর সফরে পৌছন রাজনাথ সিং। তীর্থযাত্রার  নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন তিনি। বৃহস্পতিবার পবিত্র অমরনাথ মন্দিরে প্রথম পুজোর মধ্যে দিয়ে যাত্রার সূচনা করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন কাশ্মীরের রাজ্যপাল এন এন ভোরা।

Updated By: Jul 2, 2015, 07:56 PM IST
শুরু হল আমরনাথ যাত্রা, চলবে শ্রাবণের শেষ পর্যন্ত

ওয়েব ডেস্ক: আজ থেকে শুরু হল অমরনাথ যাত্রা। বেসক্যাম্প থেকে রওনা হল ৮ হাজার পুণ্যার্থীদের প্রথম দল। অমরনাথ মন্দিরও খুলে গেছে আজ থেকে। প্রথম পুজো দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।অমরনাথ যাত্রার সূচনার জন্য আগেই জম্মু কাশ্মীর সফরে পৌছন রাজনাথ সিং। তীর্থযাত্রার  নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন তিনি। বৃহস্পতিবার পবিত্র অমরনাথ মন্দিরে প্রথম পুজোর মধ্যে দিয়ে যাত্রার সূচনা করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন কাশ্মীরের রাজ্যপাল এন এন ভোরা।

প্রতি বছরই আষাঢ় মাসে খুলে যায় অমরনাথ মন্দির। এরপর অমরনাথ যাত্রা চলে টানা শ্রাবণ মাস পর্যন্ত। বালতাল বেসক্যাম্প থেকে ৬ হাজার ৬৫ জন আর নুনওয়াঁ বেসক্যাম্প থেকে ২ হাজার ৩৩০ জন রওনা হলেন প্রথম পুণ্যার্থী দলে।

উনষাট দিন খোলা থাকবে অমরনাথ মন্দির। শ্রাবণ মাসে রাখী পূর্ণিমা পর্যন্ত চলবে দর্শন।

.