অবশেষে সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও জমা পড়ল স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে

এবার সার্জিক্যাল স্টাইকের ভিডিও জমা দিল ভারতীয় সেনাবাহিনী। আজই সেই ভিডিও জমা দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী হংসরাজ আহির সেই ভিডিও প্রাপ্তির কথা ইতিমধ্যেই স্বীকার করেছেন।

Updated By: Oct 5, 2016, 04:01 PM IST
অবশেষে সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও জমা পড়ল স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে

ওয়েব ডেস্ক : এবার সার্জিক্যাল স্টাইকের ভিডিও জমা দিল ভারতীয় সেনাবাহিনী। আজই সেই ভিডিও জমা দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী হংসরাজ আহির সেই ভিডিও প্রাপ্তির কথা ইতিমধ্যেই স্বীকার করেছেন।

গত মাসের ১৮ তারিখ ভোরে কাশ্মীরের উরিতে জঙ্গি হামলায় প্রাণ হারান ১৯ জন ভারতীয় সেনা জওয়ান। তদন্তে সেই হামলায় পাকিস্তানের যোগ মেলার পরই ভারতের পক্ষ থেকে এর পাল্টা জবাব দেওয়ার প্রস্তুতি শুরু হয় কূটনৈতিক থেকে সামরিক স্তরে। অবশষে গত ২৮ সেপ্টেম্বর পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটিগুলিতে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। খতম করা হয় ৪০-এর বেশি জঙ্গিকে। এরপরই ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কে আরও চির ধরে। পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা এই সার্জিক্যাল স্ট্রাইকের গোটা প্রসঙ্গই ভারতের তৈরি করা। এমন কোনও ঘটনাই ঘটেনি। পাশাপাশি দেশের মধ্যে বিরোধীরাও প্রমাণের দাবি জানায়।

আরও পড়ুন- সার্জিকাল স্ট্রাইকের অকাট্য প্রমাণ দিয়ে কংগ্রেস ও আপকে ব্যাকফুটে ঠেলে দিল ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট

আজই ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে সেই সার্জিক্যাল অ্যাটাকের ভিডিওটি জমা দেওয়া হয়। এবার প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে সেই ভিডিওটি প্রকাশ্যে আনার অনুমতি দেওয়া হলেই তা সামনে আসবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, দিন কয়েক আগেই কাশ্মীরের সীমান্তবর্তী এলাকার গ্রামের বাসিন্দারা ভারতীয় সেনাবাহিনীর আক্রমণের কথা জানিয়েছেন। তাঁদের কথায় ব্যাপক হারে গোলাগুলি চলেছে সীমান্তে। শুধু তাই নয়, মনে করা হচ্ছে এই ভিডিও প্রাকাশ্যে আসতেই উরি কাণ্ড নিয়ে বিজেপি, কংগ্রেস ও AAP-এর তৈরি হওয়া গত কয়েকদিনের উত্তপ্ত পরিস্থিতি অনেকটাই শান্ত হবে। 

.