GST এড়াতে এসি, গাড়ি, ফোনে বড়সড় ছাড়

১ জুলাই থেকে চালু হবে GST। গুড সার্ভিস ট্যাক্স বা পণ্য পরিষেবা কর। মোট ৪টি স্তরে ভাগ করা হয়েছে GST-র হারকে। ৫%, ১২%, ১৮%, ২৮%। এখন GST চালু হলে বেশিরভাগ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামেই বেশ ভালোরকমের হেরফের ঘটবে। কিছু কিছু ক্ষেত্রে দাম বাড়লেও, বেশকিছু ক্ষেত্রে বর্তমান দামের থেকে দাম কমবে। আর তাই তত্পর ব্যবসায়ীকুল।

Updated By: Jun 15, 2017, 06:40 PM IST
GST এড়াতে এসি, গাড়ি, ফোনে বড়সড় ছাড়

ওয়েব ডেস্ক : ১ জুলাই থেকে চালু হবে GST। গুড সার্ভিস ট্যাক্স বা পণ্য পরিষেবা কর। মোট ৪টি স্তরে ভাগ করা হয়েছে GST-র হারকে। ৫%, ১২%, ১৮%, ২৮%। এখন GST চালু হলে বেশিরভাগ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামেই বেশ ভালোরকমের হেরফের ঘটবে। কিছু কিছু ক্ষেত্রে দাম বাড়লেও, বেশকিছু ক্ষেত্রে বর্তমান দামের থেকে দাম কমবে। আর তাই তত্পর ব্যবসায়ীকুল।

কর সংক্রান্ত আইনি ঝঞ্ঝাট এড়াতে, GST চালুর আগেই স্টক শেষ করার জন্য এসি, গাড়ি, ফোনে দেদার ছাড় দিচ্ছে একাধিক ব্র্যান্ড। অফলোড স্টক ক্লিয়ার করতে ছাড় দেওয়া হচ্ছে পেটিএমের মাধ্যমেও। যার নাম দেওয়া হয়েছে প্রি-GST সেল। ৫০০টি ব্র্যান্ডের প্রায় ৬০০০ রিটেইলার পেটিএমে তাদের বিভিন্ন প্রোডাক্টে ছাড় ও ক্যাশব্যাক অফার দিচ্ছে। যার মধ্যে রয়েছে টিভি, ল্যাপটপ, মোবাইল ফোন, এসি, ফ্রিজ, DSLR ক্যামেরা ও ফুটওয়্যার। এমনকী ২০ শতাংশ হারে ছাড় দেওয়া হচ্ছে ওষুধেও। 

আরও পড়ুন, ১৫০টি নির্বাচনে হেরেও, 'রাষ্ট্রপতি' পদের জন্য ফের মনোনয়ন পেশ!

.