ত্রিবর্ষ পূর্তিতে দেশ জুড়ে উত্সবে সামিল বিজেপি, কটাক্ষে শান বিরোধিদের

মোদী সরকারের ৩ বছরের জন্মদিন পালন মোদী উত্সবে। দেশজুড়ে ৯০০ শহরে চলছে উত্সব। সাফল্যের খতিয়ান তুলে ধরে চলছে প্রচার। ৩ বছরে দেশকে শেষ করে দিয়েছে এই সরকার। তীব্র কটাক্ষ বিরোধীদের।

Updated By: May 26, 2017, 10:42 PM IST
ত্রিবর্ষ পূর্তিতে দেশ জুড়ে উত্সবে সামিল বিজেপি, কটাক্ষে শান বিরোধিদের

ওয়েব ডেস্ক: মোদী সরকারের ৩ বছরের জন্মদিন পালন মোদী উত্সবে। দেশজুড়ে ৯০০ শহরে চলছে উত্সব। সাফল্যের খতিয়ান তুলে ধরে চলছে প্রচার। ৩ বছরে দেশকে শেষ করে দিয়েছে এই সরকার। তীব্র কটাক্ষ বিরোধীদের।

মোদী ও বিজেপি সমার্থক। ৩ বছর আগে তাঁর নামেই যাত্রা শুরু। এখন তাঁর নামেই ভোট। তিনিই দল। তিনিই সরকার। তিনিই একমাত্র সচল। তিনি চললে সব চলমান। অচল হলে ভরাডুবি। আগামী ২ বছরও দল ও সরকারে মোদী ছাড়া বাকি সব অনিত্য। এই পরিস্থিতিতে সরকারের ৩ বছরের জন্মদিন শুরু মোদী উত্সবে। সেখানেও চমক। অসম দিয়ে শুরু।

১৫ জুন পর্যন্ত দেশজুড়ে ৯০০ শহরে চলবে উত্সব। তুলে ধরা হবে সরকারের ৩ বছরে সাফল্যের খতিয়ান।  চলবে অচ্ছে দিনের প্রচার। মোদী সরকার মানে সবকা সাথ, সবকা বিকাশ। প্রচারে তুলে ধরা হবে এই স্লোগান। জাতপাতের রাজনীতি, রাজনীতিতে পরিবারতন্ত্রের অবসানের দাবি আরও জোরালো হবে।

গত ৩ বছরে মূল্যবৃদ্ধি তেমন ঘটেনি। ফলে, মুদ্রাস্ফীতিও মোটের ওপর নিয়ন্ত্রণে। মাঝে কিছু সময়ের জন্য ডালের দাম আকাশ ছুঁয়েছিল। কিন্তু ওটুকু ছাড়া বাজারের ছেঁকা ছাপোষা গৃহস্থের গায়ে ফোসকা ফেলতে পারেনি।

নোট বাতিলের সিদ্ধান্তে ভর করে উত্তরপ্রদেশে কাউকে ধারেকাছে ঘেঁষতে দেয়নি বিজেপি। উত্তরাখণ্ড ছিনিয়ে নিয়েছে কংগ্রেসের কবজা থেকে। আসন কিছু কম পেলেও গোয়া ও মণিপুরে সরকার গড়েছে বিজেপিই। অর্থাত্‍ উন্নয়নের হাত ধরেই তাঁর সরকার সফল বলে দাবি নরেন্দ্র মোদীর।

মোদী সরকারের সাফল্যের ফানুস ফাঁসিয়ে দিতে অবশ্য তৈরি বিরোধীরা। রাহুল গান্ধীর টুইট-সমালোচনায় বিদ্ধ মোদীর স্বপ্নের রথ। তরুণরা চাকরির জন্য ঘুরছে। কৃষক আত্মহত্যা করছে। সীমান্তে প্রাণ হারাচ্ছে সেনা। এই পরিস্থতিতে মোদী সরকারের উত্সব পালন নিয়ে কটাক্ষ করেছেন কংগ্রেস সহ সভাপতি। রাজস্থান থেকে উত্তরপ্রদেশ। হরিয়ানা থেকে ঝাড়খণ্ড। বিজেপি শাসিত রাজ্যগুলিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি তলানিতে ঠেকেছে বলে দাবি রাহুলের।

বিরোধী কটাক্ষে অবশ্য খুব একটা দমতে রাজি নন নরেন্দ্র দামোদরদাস মোদী। জনতা জনার্দনের কাঁধেই তাঁর সরকারের সাফল্য-ব্যর্থতার বিচারের ভার চাপিয়ে দিয়েছেন। মোদী অ্যাপে ফিডব্যাক চেয়েছেন তিনি। সেই ফিডব্যাকই যে আগামীর পাথেয়, তাঁর সরকারের ৩ বছরের জন্মদিনে সেটাও বুঝিয়ে দিতে চেয়েছেন মোদী। (আরও পড়ুন- নির্বাচন কমিশনের চ্যালেঞ্জ 'অ্যাকসেপ্টেড', জানাল এনসিপি, সাড়া দিল মোট ৮)

.