পুরনো নিয়মেই চলবে ড্যান্সবার; রায় সুপ্রিম কোর্টের

মহারাষ্ট্রে ড্যান্সবার চলার বিষয়ে নিষেধাজ্ঞা তুলে নিল সুপ্রিম কোর্ট। শুধু তাই নয় আদালতের পক্ষ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে পুরনো নিয়মেই চলবে এই ড্যান্সবারগুলি। তবে, সেখানে কয়েকটি নিয়ম লাগু করা বাধ্যতামূলক বলে জানিয়ে দিয়েছেন এই মামলায় বিচারপতিদের বেঞ্চ।

Updated By: Sep 22, 2016, 01:16 PM IST
পুরনো নিয়মেই চলবে ড্যান্সবার; রায় সুপ্রিম কোর্টের

ওয়েব ডেস্ক : মহারাষ্ট্রে ড্যান্সবার চলার বিষয়ে নিষেধাজ্ঞা তুলে নিল সুপ্রিম কোর্ট। শুধু তাই নয় আদালতের পক্ষ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে পুরনো নিয়মেই চলবে এই ড্যান্সবারগুলি। তবে, সেখানে কয়েকটি নিয়ম লাগু করা বাধ্যতামূলক বলে জানিয়ে দিয়েছেন এই মামলায় বিচারপতিদের বেঞ্চ।

বিচারপতিদের ওই বেঞ্চ মহারাষ্ট্র সরকারকে সরাসরি জানিয়ে দিয়েছে, 'কোনও ব্যক্তি যদি ড্যান্সবার ও মদ বিক্রির লাইসেন্স পেয়ে থাকেন, তাহলে কোনও অবস্থাতেই তা বন্ধ করা যাবে না।' তবে সেই সঙ্গে ড্যান্সবারগুলিতে মহিলাদের নিরাপত্তা নিয়ে রাজ্যকে আরও তত্‍পর হতে বলেছে এই বেঞ্চ।

সম্প্রতি, রাজ্যের ড্যান্সবারগুলিকে কয়েকটি ঘটনাকে কেন্দ্র করে মহারাষ্ট্র সরকার সেগুলি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এরপরই সরকারের সেই সিদ্ধান্ত বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করে ড্যান্সবার মালিকরা। গতকালই সেই মামলার রায় দেয় আদালত।

.