দলিত ছাত্রের মৃত্যুর ঘটনায় আজ হায়দারাবাদে কেজরি, স্মৃতির মন্তব্যে অস্বস্তিতে বিজেপি

দলিত ছাত্রের মৃত্যুর ঘটনায় আজ হায়দারাবাদ যাচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে কথা বলার পাশাপাশি মৃত ছাত্রের পরিবারের সদস্যদের সঙ্গেও দেখা করবেন তিনি। এ ঘটনায় ইতিমধ্যে দুই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং বন্দারু দত্তাত্রেয়কে মন্ত্রিসভা থেকে বরখাস্তের দাবি তুলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী।  

Updated By: Jan 21, 2016, 11:07 AM IST
দলিত ছাত্রের মৃত্যুর ঘটনায় আজ হায়দারাবাদে কেজরি, স্মৃতির মন্তব্যে অস্বস্তিতে বিজেপি

ওয়েব ডেস্ক: দলিত ছাত্রের মৃত্যুর ঘটনায় আজ হায়দারাবাদ যাচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে কথা বলার পাশাপাশি মৃত ছাত্রের পরিবারের সদস্যদের সঙ্গেও দেখা করবেন তিনি। এ ঘটনায় ইতিমধ্যে দুই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং বন্দারু দত্তাত্রেয়কে মন্ত্রিসভা থেকে বরখাস্তের দাবি তুলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী।  

এদিকে, হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের দলিত ছাত্র রোহিত ভেমুলার আত্মহত্যার ঘটনায় তোলপাড় দেশ। এরই মধ্যে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানির মন্তব্যে বিজেপির অস্বস্তি আরও বাড়ল। স্মৃতির মন্তব্যের প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদ থেকে ইস্তফা দিয়েছেন দশজন দলিত শিক্ষক। রোহিতের আত্মহত্যার ঘটনায় এক্সিকিউটিভ কাউন্সিলে থাকা দলিত সদস্যদের ভূমিকা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছিলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী। পদত্যাগী শিক্ষকদের বক্তব্য, বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিলে কোনও দলিত প্রতিনিধি নেই। স্মৃতি দেশকে বিপথে চালিত করছেন বলে অভিযোগ তুলেছেন ক্ষুব্ধ দলিত শিক্ষকরা।

.