দশেরায় দিল্লির রামলীলা ময়দানে পোড়ানো হল নওয়াজ শরিফ ও হাফিজ সইদের বিশাল কুশপুতুল

দশেরায় রাবণ বধ। অশুভকে বিনাশ করে শুভর প্রতিষ্ঠা। অশুভ শক্তিকে বিনাশের লক্ষ্যে দিল্লির রামলীলা ময়দানে পোড়ানো হল নওয়াজ শরিফ ও হাফিজ সইদের একশো পচিশ ফুটের বিশাল কুশপুতুল। শুধু পাক প্রধানমন্ত্রীই নয়, জামাত উদ দাওয়া সুপ্রিমো হাফিজ সইদের কুশপুতুলও পোড়ানো হল। রাবণকে বধ করে স্ত্রী সীতাকে উদ্ধার করেছিলেন রাম। দশেরা উত্সবে সেই দিনটিই পালন করা হয়। শুধু দিল্লিই নয়, লুধিয়ানাতেও পোড়ানো হয় শরিফ ও হাফিজের কুশপুতুল। শুধু রাবণই নয়, দশেরায় পোড়ানো হয় ভাই কুম্ভকর্ণ ও ছেলে মেঘনাদের বিশাল কুশপুতুল।

Updated By: Oct 11, 2016, 08:13 PM IST
দশেরায় দিল্লির রামলীলা ময়দানে পোড়ানো হল নওয়াজ শরিফ ও হাফিজ সইদের বিশাল কুশপুতুল

ওয়েব ডেস্ক: দশেরায় রাবণ বধ। অশুভকে বিনাশ করে শুভর প্রতিষ্ঠা। অশুভ শক্তিকে বিনাশের লক্ষ্যে দিল্লির রামলীলা ময়দানে পোড়ানো হল নওয়াজ শরিফ ও হাফিজ সইদের একশো পচিশ ফুটের বিশাল কুশপুতুল। শুধু পাক প্রধানমন্ত্রীই নয়, জামাত উদ দাওয়া সুপ্রিমো হাফিজ সইদের কুশপুতুলও পোড়ানো হল। রাবণকে বধ করে স্ত্রী সীতাকে উদ্ধার করেছিলেন রাম। দশেরা উত্সবে সেই দিনটিই পালন করা হয়। শুধু দিল্লিই নয়, লুধিয়ানাতেও পোড়ানো হয় শরিফ ও হাফিজের কুশপুতুল। শুধু রাবণই নয়, দশেরায় পোড়ানো হয় ভাই কুম্ভকর্ণ ও ছেলে মেঘনাদের বিশাল কুশপুতুল।

আরও পড়ুন জীবনের ১৮ নম্বর A মার্কা পুজোটাও এসে গেল

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী থেকে বিরোধী নেত্রী। সবাই সামিল হলেন দশেরা উত্‍সবে। দিল্লির রামলীলা ময়দানে দশেরা অনুষ্ঠান শুরুর আগে রাষ্ট্রপতি রাম-লক্ষণকে বিজয় টীকা পরিয়ে দেন। রামলীলায় দশেরা দেখতে যান কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও। লখনউয়ের আশিসবাগের রামলীলা ময়দানে দশেরা উত্‍সবে হাজির ছিলেন প্রধানমন্ত্রী। বিজয়া দশমীর পিঠোপিঠি মহরম। দেশের সব সম্প্রদায় যাতে শান্তি বজায় রেখে ধর্মীয় আচার পালন করে, সেই বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি।

আরও পড়ুন আতঙ্কের নাম যখন ঘুড়ি

.