হরিয়ানাতে ফের জাঠ আন্দোলনের ডাক, অশান্তির আশঙ্কায় মোতায়েন আধাসেনা

আজ থেকে হরিয়ানায় নতুন করে শুরু হল জাঠ আন্দোলন। গতবারে তিক্ত অভি়জ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার এই আন্দোলনকে ঘিরে কোনও ঝুঁকি নিয়ে চায় না হরিয়ানা সরকার। ফলে, যাতে অশান্তি না ছড়ায় তার জন্য সবরকম ব্যবস্থা নিয়েছে তারা। নিরাপত্তা কঠোর করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ৫৫ কোম্পানি আধা সামরিক বাহিনী। বিশেষ নজর দেওয়া হচ্ছে ঝাজ্জর ও মুর্থাল এলাকায়। এখানেই গতবার অশান্তি ছড়িয়েছিল প্রথমে।

Updated By: Jun 5, 2016, 12:51 PM IST
হরিয়ানাতে ফের জাঠ আন্দোলনের ডাক, অশান্তির আশঙ্কায় মোতায়েন আধাসেনা

ওয়েব ডেস্ক : আজ থেকে হরিয়ানায় নতুন করে শুরু হল জাঠ আন্দোলন। গতবারে তিক্ত অভি়জ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার এই আন্দোলনকে ঘিরে কোনও ঝুঁকি নিয়ে চায় না হরিয়ানা সরকার। ফলে, যাতে অশান্তি না ছড়ায় তার জন্য সবরকম ব্যবস্থা নিয়েছে তারা। নিরাপত্তা কঠোর করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ৫৫ কোম্পানি আধা সামরিক বাহিনী। বিশেষ নজর দেওয়া হচ্ছে ঝাজ্জর ও মুর্থাল এলাকায়। এখানেই গতবার অশান্তি ছড়িয়েছিল প্রথমে।

হরিয়ানা সরকারে পক্ষ থেকে জানানো হয়েছে, পর্যাপ্ত পুলিসি নিরাপত্তার ব্যবস্থা করার পাশাপাশি বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে আধা সামরিক বাহিনী। কেন্দ্রীয় সরকারের কাছে আরও বাহিনী চেয়ে আবেদন জানানো হয়েছে।

গত ফেব্রুয়ারি মাসে সংরক্ষণের দাবিতে জাঠ আন্দোলনে উত্তাল হয়ে উঠেছিল হরিয়ানা। আন্দলনের জেরে দীর্ঘদিন জাতীয় সড়ক ও রেল অবরুদ্ধ হয়ে ছিল। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই এবার রাজ্য সরকার সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। সোনিপথে মোতায়েন করা হয়েছে সবচেয়ে বেশি সংখ্যক আধাসেনা। সড়ক ও রেলপথ আন্দোলনকারীদের অবরোধের আওতামুক্ত রাখার জন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে ৭টি সংবেদনশীল জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

.