বন্যায় বিপর্যস্ত উত্তরাখণ্ড, আরও বৃষ্টির সম্ভাবনা

উত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগ চলছেই। কখনও ভয়ঙ্কর দাবানল তো কখনও ভারী বৃষ্টি। প্রাকৃতিক দুর্যোগে উত্তরাখণ্ডের জনজীবন বিপন্ন। গত কয়েকদিন ধরেই ভারী বৃষ্টিক কবলে উত্তরাখণ্ডের মানুষ। এই ভারী বৃষ্টি আরও ৪ দিন চলবে বলে আশঙ্কা করা হচ্ছে। নৈনিতাল এবং তার আশেপাশের অঞ্চল ভারী বর্ষণে খুবই ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে আবহাওয়া দফরত সূত্রে খবর পাওয়া গিয়েছে যে, আগামি ৪ দিনের মধ্যে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

Updated By: May 31, 2016, 09:37 AM IST
বন্যায় বিপর্যস্ত উত্তরাখণ্ড, আরও বৃষ্টির সম্ভাবনা

ওয়েব ডেস্ক: উত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগ চলছেই। কখনও ভয়ঙ্কর দাবানল তো কখনও ভারী বৃষ্টি। প্রাকৃতিক দুর্যোগে উত্তরাখণ্ডের জনজীবন বিপন্ন। গত কয়েকদিন ধরেই ভারী বৃষ্টিক কবলে উত্তরাখণ্ডের মানুষ। এই ভারী বৃষ্টি আরও ৪ দিন চলবে বলে আশঙ্কা করা হচ্ছে। নৈনিতাল এবং তার আশেপাশের অঞ্চল ভারী বর্ষণে খুবই ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে আবহাওয়া দফরত সূত্রে খবর পাওয়া গিয়েছে যে, আগামি ৪ দিনের মধ্যে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

তেহরি এবং উত্তরাখণ্ডের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির কারণে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। বহু মানুষের বাড়ি ঘর নষ্ট হয়ে গিয়েছে। তেহরি জেলায় ৮টি গ্রামে শতাধিক পরিবারের প্রায় ৭০০ মানুষের জীবন বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে। জানা গিয়েছে, বন্যায় ১১০টিরও বেশি বাড়ি ভেঙে গিয়েছে। ৩৪টি গবাদি পশু এবং এক ব্যক্তি বন্যায় ভেসে গিয়েছে। তবে চারধাম যাত্রার রাস্তা খোলা রয়েছে। এবং পূণ্যার্থীদের চারধাম যাত্রাও স্বাভাবিকভাবেই হচ্ছে।

.