হায়দরাবাদে গ্রেফতার রোহিঙ্গা অনুপ্রবেশকারী

Updated By: Oct 15, 2017, 09:36 PM IST
হায়দরাবাদে গ্রেফতার রোহিঙ্গা অনুপ্রবেশকারী

নিজস্ব প্রতিবেদন: বেআইনিভাবে ভারতে অনুপ্রবেশ ও আধার কার্ড করানোর জন্য এক রোহিঙ্গা যুবককে গ্রেফতার করল পুলিস। ঘটনাটি হায়দরাবাদের। 

১৯ বছরের রোহিঙ্গা যুবক মহম্মদ আজামুদ্দিন ওরফে মোল্লা আজামুদ্দিন এদেশে বেআইনিভাবে থাকছিল। পশ্চিমবঙ্গের বাসিন্দা রিজাউদ্দিন মোল্লার কাছে কাজ করছিল সে। আজামুদ্দিনকে ছেলে পরিচয় দিয়ে তার আধার কার্ড করিয়ে দেয় রিজাউদ্দিন। পুলিশ তাঁকেও গ্রেফতার করেছে। হায়দরাবাদ পুলিস সূত্রে খবর, কাপড়ের ব্যবসা রয়েছে রিজাউদ্দিনের। সম্প্রতি কলকাতা থেকে হায়দরাবাদে গিয়েছিল তারা। সেখানেই ধরা পড়ল রোহিঙ্গা অনু্প্রবেশকারী।  

জেরায় আজামুদ্দিন জানিয়েছে, বাংলাদেশের কক্সবাজারের শরণার্থী শিবিরে রয়েছে তার পরিবার। রিজাউদ্দিন মোল্লা মাসখানেক আগে বাংলাদেশে গিয়েছিল। তার সঙ্গে এদেশে এসেছে সে। রিজাউদ্দিনই তাকে ভারতে আসার প্রস্তাব দিয়েছিল। তার কাছেই কাজ করত সে। আজামুদ্দিনকে নিজের ছেলে পরিচয় দিয়ে আধার কার্ড তৈরি করে দিয়েছিল রিজাউদ্দিনই। দুজনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধিতে মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি ভারতে আসার পিছনে আজামুদ্দিনের আসল উদ্দেশ্য কী ছিল, তাও খতিয়ে দেখা হচ্ছে। রোহিঙ্গাদের সঙ্গে সন্ত্রাসবাদীদের যোগ রয়েছে বলে ইতিমধ্যেই জানিয়েছে কেন্দ্রীয় সরকার। তাদের দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে। 

আরও পড়ুন,   রোহিঙ্গা জঙ্গিদের হাতে নিহত হিন্দুদের গণকবর আবিষ্কার করল মায়ানমার

.