পাকিস্তানকে এবার এই ভাষাতেই জবাব ভারতের!

ভারত-পাকিস্তান বর্তমান সম্পর্ক নিয়ে আলোচনা করতে সম্প্রতি পাকিন্তানের পক্ষ থেকে দ্বিপাক্ষীক আলোচনার আহ্বান জানানো হয়। এবার সেই আহ্বানের জবাব দিল ভারত। বিদেশ সচিব এস জয়শঙ্কর গতকালই পাকিস্তানকে তাদের চিঠির জবাব দিয়েছেন। সেখানে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, আলোচনা হলে শুধুমাত্র তা হবে সন্ত্রাসবাদ প্রসঙ্গে। সঙ্গে থাকবে ইস্যু পাক অধিকৃত কাশ্মীর।

Updated By: Aug 25, 2016, 05:55 PM IST
পাকিস্তানকে এবার এই ভাষাতেই জবাব ভারতের!

ওয়েব ডেস্ক : ভারত-পাকিস্তান বর্তমান সম্পর্ক নিয়ে আলোচনা করতে সম্প্রতি পাকিন্তানের পক্ষ থেকে দ্বিপাক্ষীক আলোচনার আহ্বান জানানো হয়। এবার সেই আহ্বানের জবাব দিল ভারত। বিদেশ সচিব এস জয়শঙ্কর গতকালই পাকিস্তানকে তাদের চিঠির জবাব দিয়েছেন। সেখানে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, আলোচনা হলে শুধুমাত্র তা হবে সন্ত্রাসবাদ প্রসঙ্গে। সঙ্গে থাকবে ইস্যু পাক অধিকৃত কাশ্মীর।

আরও পড়ুন- কাশ্মীরে বসে ছররার পরিবর্তের আশ্বাস দিলেন রাজনাথ; বিচ্ছিন্নতাপন্থীদের একহাত নিলেন মুফতি

চলতি মাসের ১৯ তারিখ ভারতের বিদেশ মন্ত্রকের কাছে একটি চিঠি পাঠায় পাকিস্তান। সেখানে ভারত সরকারকে আলোচনার জন্য আহ্বান জানানো হয়েছিল। সেখানে বলা হয় আলোচনার বিষয়বস্তু জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি। এরপরই পাকিস্তানকে পাল্টা চিঠি দেয় ভারত। চিঠিতে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হয়, ভারতে কাশ্মীর নিয়ে কোনও আলোচনার দরকার নেই। বরং আলোচনা হলে তার বিষয় হবে শুধুমাত্র দুটি-

১) ভারত পাকিন্তান সীমান্ত সন্ত্রাস
২) পাক অধিকৃত কাশ্মীর 

.