ইশরাত জাহান আত্মঘাতি লস্কর জঙ্গি, সাক্ষ্যদান পর্ব বিস্ফোরক হেডলি

তৃতীয় দফার সাক্ষ্যদান পর্বেও বিস্ফোরক ডেভিড কোলম্যান হেডলি। বিস্ফোরক বয়ানে হেডলি ইশরাত জাহানের নামও নিয়েছেন। ইশরাত জাহান আত্মঘাতি জঙ্গি লস্কর। ২০০৪ সালের ১৫ জুন গুজরাত পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তার। সেই সংঘর্ষেই মৃত্যু হয় তার।

Updated By: Feb 11, 2016, 04:34 PM IST
ইশরাত জাহান আত্মঘাতি লস্কর জঙ্গি, সাক্ষ্যদান পর্ব বিস্ফোরক হেডলি

ওয়েব ডেস্ক: তৃতীয় দফার সাক্ষ্যদান পর্বেও বিস্ফোরক ডেভিড কোলম্যান হেডলি। বিস্ফোরক বয়ানে হেডলি ইশরাত জাহানের নামও নিয়েছেন। ইশরাত জাহান আত্মঘাতি লস্কর জঙ্গি। ২০০৪ সালের ১৫ জুন গুজরাত পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তার। সেই সংঘর্ষেই মৃত্যু হয় তার।

এ ছাড়াও ছাব্বিশ এগারো হামলা বাস্তবায়িত করতে পাক গোয়েন্দা সংস্থা ISI তাকে মোটা টাকা দিয়েছিল বলে মুম্বইয়ের বিশেষ আদালতকে জানিয়েছে হেডলি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেওয়া বয়ানে হেডলি বলেছে, ভারতে আসার আগে মেজর ইকবাল ও সাজিদ মীর তাকে চল্লিশ হাজার পাকিস্তানি রুপি এবং পচিশ হাজার মার্কিন ডলার দিয়েছিল। হেডলির বয়ান অনুযায়ী, লাগাতার অর্থ জুগিয়েছিল তাহাউর হুসেন রানাও। দুহাজার ছয়ের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে লস্কর জঙ্গি তাহাউর হুসেন রানা চার দফায় হেডলিকে মোটা টাকা পাঠায়। ইন্দাস ইন্ড ব্যাঙ্কের নরিম্যান শাখা থেকে হেডলি ওই টাকা তোলে।

.