আমি নই, লালুজই জড়িয়ে ধরেছিলেন আমাকে : কেজরিওয়াল

যাতে চোপাট তাতেই লোপাট। দুর্নীতির বিরুদ্ধে লড়াই দিয়েই যার রাজনীতির উত্থান তাকেই দেখা গিয়েছিল দেশের রাজনীতির দুর্নীতির সবচেয়ে বেশি অভিযোগ ওঠা রাজনীতিবিদের সঙ্গে জড়িয়ে ধরা। স্বাভাবিক ভাবেই ঝড় বয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। অবশেষে ঝড়ের জবাব দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Updated By: Nov 23, 2015, 04:04 PM IST
আমি নই, লালুজই জড়িয়ে ধরেছিলেন আমাকে : কেজরিওয়াল

ওয়েব ডেস্ক: যাতে চোপাট তাতেই লোপাট। দুর্নীতির বিরুদ্ধে লড়াই দিয়েই যার রাজনীতির উত্থান তাকেই দেখা গিয়েছিল দেশের রাজনীতির দুর্নীতির সবচেয়ে বেশি অভিযোগ ওঠা রাজনীতিবিদের সঙ্গে জড়িয়ে ধরা। স্বাভাবিক ভাবেই ঝড় বয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। অবশেষে ঝড়ের জবাব দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

রাজনীতিক হিসেবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উত্থান দুর্নীতির বিরুদ্ধে নিজের গলা ওঠানোর মধ্যে দিয়ে। কিন্তু সেখানে আরজেডি নেতা লালু প্রসাদ যাদব বিতর্কের শীর্ষে থাকতেই যেন সব থেকে বেশি ভালোবাসেন। গত বছর গৃহপালিত পশুদের খাদ্য কেলেঙ্কারির জন্য জেলেও গিয়েছিলেন তিনি। কিন্তু কেজরিওয়াল নিজে দুর্নীতি বিরোধী হয়ে কিভাবে একজন দুর্নীতিককে প্রকাশ্যে জড়িয়ে ধরলেন তা নিয়ে উঠেছে জল্পনা।

সম্প্রতি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের শপথ গ্রহণ অনুষ্ঠানে গিয়েছিলেন কেজরিওয়াল। সেখানেই লালু প্রসাদকে প্রকাশ্য মঞ্চে জড়িয়ে ধরেন তিনি। এই ছবি সমস্ত সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ার পর থেকেই শুরু হয় জল্পনা। তবে কি কেজরিওয়াল সমস্ত বিরোধ ভুলে গিয়ে লালুর দিয়ে বন্ধুত্বের হাত বাড়িয়েছেন? এর পরেই মুখ খোলেন কেজরিওয়াল। তিনি পাল্টা বলেন,'আমি নয়। লালু নিজেই আমাকে জড়িয়ে ধরে। পরে আমিও ওনাকে জড়িয়ে ধরি।'

তিনি আরও জানান,'আমি তাঁর (লালু প্রসাদ) দুর্নীতির বিরুদ্ধে ছিলাম এবং বরাবর থাকবই।' কিন্তু যতই তিনি মুখ খুলুন না কেন রাজনীতির অন্দরে এই বিষয়কে কেন্দ্র করে চলছে জোর চাপানউতর।  

.