টাকা বাতিল নিয়ে বিরোধীদের উদ্দেশ্যে সুর চড়ালেন প্রধানমন্ত্রী

৮ নভেম্বর ২০১৬। সময় রাত্রি ৮টা। দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিতে উঠে একপ্রকার সকলকে হার্ট অ্যাটাক করিয়ে দেওয়ার মতো বক্তব্য রেখেছিলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই ঘোষণা করেছিলে দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিক করা হল। তার বদলে বাজারে আসল নতুন ২০০০ ও ৫০০ টাকার নোট। আর পুরনো নোট বদল ও নতুন নোট হাতে পেতে রীতিমতো কালঘাম ছুটছে দেশবাসীর। কারণ সেই সময়সীমা মাত্র ৫০ দিনের। এই পরিস্থিতিতে নোট বাতিলের সিদ্ধান্তের বিরোধিতায় মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়িছে বিরোধীরা। বার বার তাদের তোপের মুখে পড়ছে হয়েছে নরেন্দ্র মোদী ও তাঁর প্রধান সেনাপতি অরুণ জেটলিকে।

Updated By: Dec 10, 2016, 03:00 PM IST
টাকা বাতিল নিয়ে বিরোধীদের উদ্দেশ্যে সুর চড়ালেন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক : ৮ নভেম্বর ২০১৬। সময় রাত্রি ৮টা। দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিতে উঠে একপ্রকার সকলকে হার্ট অ্যাটাক করিয়ে দেওয়ার মতো বক্তব্য রেখেছিলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই ঘোষণা করেছিলে দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিক করা হল। তার বদলে বাজারে আসল নতুন ২০০০ ও ৫০০ টাকার নোট। আর পুরনো নোট বদল ও নতুন নোট হাতে পেতে রীতিমতো কালঘাম ছুটছে দেশবাসীর। কারণ সেই সময়সীমা মাত্র ৫০ দিনের। এই পরিস্থিতিতে নোট বাতিলের সিদ্ধান্তের বিরোধিতায় মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়িছে বিরোধীরা। বার বার তাদের তোপের মুখে পড়ছে হয়েছে নরেন্দ্র মোদী ও তাঁর প্রধান সেনাপতি অরুণ জেটলিকে।

আরও পড়ুন- 'আজাদি চাহিয়ে' উত্তাল পাক অধিকৃত কাশ্মীর!

তবে, এবার আর পিছু দেখতে রাজি নন তিনি। বিরোধীদের উদ্দেশ্যে পাল্টা সুর চড়ালেন মোদী। আজ গুজরাতে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে তিনি বলেন, "বিরোধীরা যাই বলুক না কেনও, নোট বাতিলের সিদ্ধান্তে দেশের মানুষেরই উপকার হয়েছে।" তাঁর আরও দাবি, "৫০০ ও ১০০০-এর পুরনো নোট বাতিল করায়, সমস্যায় পড়েছে সন্ত্রাসবাদীরা। কারণ ৫০০ ও ১০০০-এর বড় নোট তারা আর জাল করতে পারছে না।"

আজকের জনসভা থেকে কংগ্রেস সহ বিরোধী দলগুলিকেও একহাত নেন প্রধানমন্ত্রী। এসবের পাশাপাশি আজ ফের একবার ক্যাশলেস পেমেন্টের পক্ষে সওয়াল করেন তিনি।

.