পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে

উরি-হামলার জেরে আন্তর্জাতিক মহলে কোণঠাসা পাকিস্তান। মুখ পুড়েছে ইসলামাবাদের। এই অবস্থায় দেশের ভাবমূর্তি রক্ষায় তত্‍পর পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, এবার সরাসরি নিশানা করলেন ভারতকেই। তাঁর মন্তব্য, কাশ্মীরে ভারতের দমনপীড়নের ফলই হল উরির সেনাছাউনিতে হামলা। কোনওরকম তদন্ত ছাড়া পাকিস্তানকে কাঠগড়ায় তোলা হচ্ছে বলে দাবি করেছেন শরিফ। তাঁর এই মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে।

Updated By: Sep 24, 2016, 12:33 PM IST
পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে

ওয়েব ডেস্ক: উরি-হামলার জেরে আন্তর্জাতিক মহলে কোণঠাসা পাকিস্তান। মুখ পুড়েছে ইসলামাবাদের। এই অবস্থায় দেশের ভাবমূর্তি রক্ষায় তত্‍পর পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, এবার সরাসরি নিশানা করলেন ভারতকেই। তাঁর মন্তব্য, কাশ্মীরে ভারতের দমনপীড়নের ফলই হল উরির সেনাছাউনিতে হামলা। কোনওরকম তদন্ত ছাড়া পাকিস্তানকে কাঠগড়ায় তোলা হচ্ছে বলে দাবি করেছেন শরিফ। তাঁর এই মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে।

আরও পড়ুন সীমান্তে যুদ্ধের আবহ, এরই মাঝে সন্দেহজনক পায়রার গতিবিধি!

এর আগে রাষ্ট্রসঙ্ঘের বৈঠকেও কাশ্মীর ইস্যু তুলে, সুর চড়ান নওয়াজ শরিফ। তিনি বলেন, উপত্যকায় মানবাধিকার লঙ্ঘনের সমস্ত প্রমাণ তাঁর হাতে রয়েছে। হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির নাম টেনে এনেও ভারতকে আক্রমণ করেন তিনি। বুরহানকে তিনি উল্লেখ করেন কাশ্মীরের গণ আন্দোলনের প্রতীক হিসেবে। এবার উরি হামলা ও তার সঙ্গে কাশ্মীর-যোগ টেনে নয়া বিতর্কের জন্ম দিলেন পাক প্রধানমন্ত্রী।  

আরও পড়ুন  ৫০০তম টেস্টে ভারত এমন কাণ্ড ঘটালো, যা এর আগের ৪৯৯ টেস্টে কখনও হয়নি!

.