বুর্জ খলিফার চেয়েও বড় বিল্ডিং মুম্বাইয়ে, পরিকল্পনা গডকড়ির

মাটিতে দাঁড়িয়ে আকাশ ছোঁবে ভারত। মায়ানগরী মুম্বাইয়ে বুর্জ খলিফার থেকেও উচ্চতায় বড় 'ঐতিহাসিক ল্যান্ড মার্ক' তৈরির পরিকল্পনা গ্রহণ করেছে কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ির মন্ত্রক। বিশ্বের উচ্চতম বিল্ডিং তৈরির স্বপ্নের কথা শুনিয়েছেন স্বয়ং মন্ত্রীই। তবে ২৭২২ ফুটের বুর্জ খলিফার থেকে উচ্চতায় ঠিক কতটা বড় হবে এই প্রস্তাবিত বিল্ডিং তা এখনও জানা যায়নি। এর সঙ্গেই সংলগ্ন এলাকায় মেরিন ড্রাইভের থেকেও তিন গুণ বড় ও চওড়া সবুজ স্মার্ট রাস্তা তৈরির পরিকল্পনার কথা জানিয়েছেন নিতিন গডকড়ি। মন্ত্রকের তরফে পরিকল্পনা গ্রহণের কাজ শেষ, এবার কেন্দ্রের সম্মতি পেলেই শুরু হবে কাজ, এমনটাই খবর "হিন্দুস্তান টাইমস" সূত্রে।

Updated By: Apr 17, 2017, 12:21 PM IST
বুর্জ খলিফার চেয়েও বড় বিল্ডিং মুম্বাইয়ে, পরিকল্পনা গডকড়ির

ওয়েব ডেস্ক: মাটিতে দাঁড়িয়ে আকাশ ছোঁবে ভারত। মায়ানগরী মুম্বাইয়ে বুর্জ খলিফার থেকেও উচ্চতায় বড় 'ঐতিহাসিক ল্যান্ড মার্ক' তৈরির পরিকল্পনা গ্রহণ করেছে কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ির মন্ত্রক। বিশ্বের উচ্চতম বিল্ডিং তৈরির স্বপ্নের কথা শুনিয়েছেন স্বয়ং মন্ত্রীই। তবে ২৭২২ ফুটের বুর্জ খলিফার থেকে উচ্চতায় ঠিক কতটা বড় হবে এই প্রস্তাবিত বিল্ডিং তা এখনও জানা যায়নি। এর সঙ্গেই সংলগ্ন এলাকায় মেরিন ড্রাইভের থেকেও তিন গুণ বড় ও চওড়া সবুজ স্মার্ট রাস্তা তৈরির পরিকল্পনার কথা জানিয়েছেন নিতিন গডকড়ি। মন্ত্রকের তরফে পরিকল্পনা গ্রহণের কাজ শেষ, এবার কেন্দ্রের সম্মতি পেলেই শুরু হবে কাজ, এমনটাই খবর "হিন্দুস্তান টাইমস" সূত্রে।

গডকড়ি আরও জানিয়েছেন, এই কাজের জন্য বিল্ডার্স বা লগ্নিকারীদের হাতে জমি তুলে দেওয়া হবে না। মুম্বাই পোর্ট ট্রাস্টের জমিতেই প্রকল্পটি রূপায়িত হবে। বন্দর কর্তৃপক্ষ ইতিমধ্যেই আন্তর্জাতিক বাজার থেকে টেন্ডার গ্রহণ করা শুরু করেছে। অর্থাত্‍ শুরুর শুরুটা শুরুর পথে। ফলে কেন্দ্রের চূড়ান্ত সম্মতি এলেই ভারতের মাটিতে দাঁড়িয়ে আকাশ ছোঁয়ার স্বপ্নের ভিত তৈরির শুভারম্ভ হবে। (আরও পড়ুন-বুর্জ খলিফাকে ছাপিয়ে আরও দ্বিগুণ উঁচু হচ্ছে জাপানের বাড়ি! )

.