ফেল করা স্কুলে এবার চাকরি বাতিল শিক্ষকদের, কড়া পদক্ষেপ নীতিশ সরকারের

যেসব স্কুলের একশো শতাংশ পড়ুয়াই পরীক্ষায় ফেল করেছে, এবার সেখানকার শিক্ষকদেরও আর কাজে বহাল না রাখার সিদ্ধান্ত নিল নীতিশ কুমার সরকার। পাশাপাশি বিহারের মুখ্যমন্ত্রী এও জানিয়ে দিয়েছেন যে, তদন্ত মিটলেই দুর্নীতিতে যুক্ত শিক্ষক ও আধিকারিকরা শাস্তি পাবেন। উল্লেখ্য, সম্প্রতি কলা বিভাগে দ্বাদশ শ্রেণীর প্রথম ছাত্রের বয়স সংক্রান্ত দুর্নীতি সামনে এসেছে।

Updated By: Jun 6, 2017, 10:29 AM IST
ফেল করা স্কুলে এবার চাকরি বাতিল শিক্ষকদের, কড়া পদক্ষেপ নীতিশ সরকারের

ওয়েব ডেস্ক: যেসব স্কুলের একশো শতাংশ পড়ুয়াই পরীক্ষায় ফেল করেছে, এবার সেখানকার শিক্ষকদেরও আর কাজে বহাল না রাখার সিদ্ধান্ত নিল নীতিশ কুমার সরকার। পাশাপাশি বিহারের মুখ্যমন্ত্রী এও জানিয়ে দিয়েছেন যে, তদন্ত মিটলেই দুর্নীতিতে যুক্ত শিক্ষক ও আধিকারিকরা শাস্তি পাবেন। উল্লেখ্য, সম্প্রতি কলা বিভাগে দ্বাদশ শ্রেণীর প্রথম ছাত্রের বয়স সংক্রান্ত দুর্নীতি সামনে এসেছে।

প্রসঙ্গত, এর আগে বিহার সরকারের মুখ্যসচিব অঞ্জনি কুমার সিং জানিয়েছিলেন, ৬৫৪টি স্কুলের সব ছাত্র দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় অকৃতকার্য হয়েছে। আজ নীতিশ জানান, সেই সব শিক্ষকদের আগামী ১৫ দিনের মধ্যে বাতিল করা হবে। এদিকে, গোটা ঘটনাকে 'বিহারের ভাবমূর্তি ক্ষুন্ন করার প্রচেষ্টা' বলে উল্লেখ করে নীতিশ বলেছেন, "বিহারেরই কিছু মানুষ রাজ্যের বদনাম করতে এমন কাজ করে চলেছে"। নীতিশ আরও জানান, এবারের পরীক্ষা ব্যবস্থাকে তাঁর সরকার বহুলাংশেই টুকলি-মুক্ত করে তুলতে পেরেছে। কিন্তু তবুও বেশ কিছু অসত্ মানুষ চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে রাজ্য প্রশাসনের দিকে। এখন দেখার, বিহারকে কড়া হাতে মদ মুক্ত করা নীতিশ প্রশাসন কতটা সফলভাবে শিক্ষাকে দুর্নীতি মুক্ত করতে পারে। (আরও পড়ুন- 'রাম শত্রু'র মোকাবিলায় গীতাপাঠক রাহুল)

.