এবার এটিএম থেকে তোলা যাবে ৫০ টাকার নোট

দেশের সব ব্যাঙ্কের এটিএমে ৫০ টাকার নোট রাখার নির্দেশ দিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই মুহূর্তে এটিএম থেকে ১০০, ৫০০ বা ১০০০ টাকার নোট তুলতে পারেন গ্রাহকরা। রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ অনুযায়ী এবার থেকে ন্যূনতম ৫০ টাকার নোটও তুলতে পারবেন তারা।

Updated By: Sep 25, 2015, 12:00 PM IST
এবার এটিএম থেকে তোলা যাবে ৫০ টাকার নোট

ওয়েব ডেস্ক: দেশের সব ব্যাঙ্কের এটিএমে ৫০ টাকার নোট রাখার নির্দেশ দিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই মুহূর্তে এটিএম থেকে ১০০, ৫০০ বা ১০০০ টাকার নোট তুলতে পারেন গ্রাহকরা। রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ অনুযায়ী এবার থেকে ন্যূনতম ৫০ টাকার নোটও তুলতে পারবেন তারা।

সূত্রে খবর, কিছু কিছু ব্যাঙ্ক ইতিমধ্যেই এটিএমে ৫০ টাকা রাখতে শুরু করেছে। রায়পুরের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএম প্রথম ৫০ টাকার নোট রাখতে শুরু করে। কিছুদিনের মধ্যে সব ব্যাঙ্কের এটিএমেই মিলবে এই সুবিধা।

এতদিন এটিএমে শুধু ১০০০ বা ৫০০ টাকার নোট মেলায় যারা কম টাকা তুলতে চান তারা অসুবিধায় পড়তেন। সেইসব গ্রাহকদের কথা মাথায় রেখেই এই সুবিধা নিয়ে আসার নির্দেশ দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। আরবিআইয়ের নির্দেশ অনুযায়ী এবার থেকে এটিএমগুলিকে ২প্রকার নোট রাখতে হবে। অর্থাত্, ১০০০ টাকার নোটের সঙ্গে ৫০০ টাকার নোট যেমন রাখা হয়, তেমনই ৫০০ টাকার সঙ্গে ১০০ ও ১০০ টাকার সঙ্গে ৫০ টাকার নোটও রাখতে হবে।

.