নওগাঁওয়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল ভারতীয় সেনা

লুকিয়ে থাকা জঙ্গিদের খোঁজে নওগাঁও সেক্টরে সেনাবাহিনীর তল্লাসি অভিযান জারি রয়েছে। গতকালই নিয়ন্ত্রণরেখায় অনুপ্রবেশের ছক বানচাল করে সেনাবাহিনী। হান্দোয়ারায় অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ হয়। সেনা অভিযানে ২ জঙ্গির মৃত্যু হয়। শহিদ হন ২ সেনা জওয়ান। চরমপন্থী নেতাদের ডাকে আজ ভূস্বর্গে চলছে বনধ। পুঞ্চে বর্বরচিত হামলার পর ফের অনুপ্রবেশের চেষ্টা। নওগাঁওয়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল ভারতীয় সেনা।

Updated By: May 21, 2017, 07:41 PM IST
নওগাঁওয়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল ভারতীয় সেনা

ওয়েব ডেস্ক: লুকিয়ে থাকা জঙ্গিদের খোঁজে নওগাঁও সেক্টরে সেনাবাহিনীর তল্লাসি অভিযান জারি রয়েছে। গতকালই নিয়ন্ত্রণরেখায় অনুপ্রবেশের ছক বানচাল করে সেনাবাহিনী। হান্দোয়ারায় অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ হয়। সেনা অভিযানে ২ জঙ্গির মৃত্যু হয়। শহিদ হন ২ সেনা জওয়ান। চরমপন্থী নেতাদের ডাকে আজ ভূস্বর্গে চলছে বনধ। পুঞ্চে বর্বরচিত হামলার পর ফের অনুপ্রবেশের চেষ্টা। নওগাঁওয়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল ভারতীয় সেনা।

শনিবার রাতে  শ্রীনগর থেকে ৯০ কিলোমিটার দূরে নওগাঁওতে সন্দেহজনক কাজকর্ম চোখে পড়ে সেনার।সঙ্গে সঙ্গে পাল্টা অভিযান শুরু হয়। প্রত্যাখাত আসতেই রুখে দাঁড়ায় অনুপ্রবেশকারী জঙ্গিরা। প্রত্যেকেই অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত ছিল।শুরু হয় বেপরোয়া গুলি বর্ষণ। লাগাতার গুলির লড়াইয়ে দুজন সেনা জওয়ানের মৃত্যু হয়। সেনার হাতে নিকেশ হয় ২ জঙ্গিও।

ইন্টারনেটে ভাইরাল সইফ কন্যা সারার ছবি

এরপরই নিয়ন্ত্রণ রেখা লাগোয়া এলাকায় জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাসি শুরু করে সেনা। একের পর এক জায়গা থেকে উদ্ধার হয় প্রচুর অস্ত্র। কুপওয়ারার কেরান এলাকা থেকে ২টি AK 47,২টি UBGL, ২টি পিস্তল, ২০টি ম্যাগাজিন, ৬০০ গুলি, ১টি ছুরি ও বাইনোকুলার উদ্ধার হয়েছে।

‘ফ্রায়েড চিকেন’ তৈরির পদ্ধতিটা শিখে নিন

অন্যদিকে, রবিবারও অশান্ত ভূস্বর্গ। চরমপন্থী নেতা আব্দুল গনি লোন ও মীরওয়াইজ  মৌলানা মহম্মদ ফারুকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রবিবার ভূস্বর্গে বনধের ডাক দেয় চরমপন্থী নেতারা। গোটা উপত্যকা জুড়ে স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত। ISI কে সাহায্য করার অভিযোগ সামনে আসার পর চরমপন্থী নেতা সাবির শাহকে গৃহবন্দি করা হয়। গৃহবন্দি আরেক হুরিয়ত নেতা মীরওয়াজই ওমর ফারুখও। বিখ্যাত সানডে মার্কেটে প্রভাব না পড়লেও, হুরিয়তের ডাকা বনধে দক্ষিণ কাশ্মীরের বিভিন্ন এলাকায় বনধের প্রভাব পড়েছে। কুলগাঁও,সোপিয়ান ও পুলওয়ামায় দোকানপাট বন্ধ ছিল।ভূস্বর্গের বিভিন্ন জায়গায় পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।

.