হোম ডেলিভারিতে মিলতে পারে পেট্রল-ডিজেল

পেট্রল-ডিজেলের হোম ডেলিভারি। এবার আগাম বুকিং করে রাখলে বাড়িতে বসেই মিলতে পারে আপনার প্রয়োজনের পেট্রল বা ডিজেল, বিষয়টি নিয়ে পর্যালোচনা করছে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রক। আসলে, পেট্রলপাম্পের সামনে দীর্ঘ লাইন কমানোর জন্যই কেন্দ্রের এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

Updated By: Apr 21, 2017, 08:28 PM IST
হোম ডেলিভারিতে মিলতে পারে পেট্রল-ডিজেল

ওয়েব ডেস্ক: পেট্রল-ডিজেলের হোম ডেলিভারি। এবার আগাম বুকিং করে রাখলে বাড়িতে বসেই মিলতে পারে আপনার প্রয়োজনের পেট্রল বা ডিজেল, বিষয়টি নিয়ে পর্যালোচনা করছে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রক। আসলে, পেট্রলপাম্পের সামনে দীর্ঘ লাইন কমানোর জন্যই কেন্দ্রের এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

 

পাশাপাশি, ১লা মে থেকে আন্তর্জাতীক বাজারের সঙ্গে তাল মিলিয়ে এবার থেকে প্রতিদিন পেট্রল-ডিজেলের দাম নির্ধারিত হবে। প্রাথমিকভাবে দক্ষিণ ভারতের পদুচেরী ও ভাইজ্যাগ, পশ্চিমের উদয়পুর, পূর্বে জামশেদপুর এবং উত্তরের চণ্ডীগড়ে এই পদ্ধতিতে দাম নির্ধারণ শুরু হবে।

প্রসঙ্গত, বর্তমানে রাজ্যের তেল বিক্রেতারা সম্মিলিতভাবে প্রতিমাসের ১ ও ১৬ তারিখে আন্তর্জাতীক বাজারের তেলের দামের ওঠাপড়ার গড় হিসাব করে এবং কারেন্সি এক্সচেঞ্জ রেটের উপর ভিত্তি করে এই দাম নির্ধারিত হয়। কিন্তু এবার থেকে প্রতিদিন আন্তর্জাতীক বাজারে পেট্রল-ডিজেলের দাম ও টাকা-মার্কিন ডলারের ওঠাপড়া হিসাব করেই দাম ঠিক করা হবে। (আরও পড়ুন- সোনিয়া-সীতারাম বৈঠক, আলোচনা রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে)

.