স্বাধীনতা দিবসের প্রাক্কালে সুখবর, কমল পেট্রল-ডিজেলের দাম

স্বাধীনতা দিবসের প্রাক্কালে সুখবর। কেন্দ্রীয় জ্বালানী তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্প (আইওসি) পেট্রল-ডিজেলের দাম হ্রাসের কথা ঘোষণা করলেন। পেট্রলের দাম লিটার প্রতি ১টাকা ২৭ পয়সা প ডিজেলের দাম লিটার প্রতি ১ টাকা ১৭ পয়সা কমছে। শনিবার থেকেই জ্বালানী তেলের নয়া দাম কার্যকরী হবে।

Updated By: Aug 15, 2015, 12:16 PM IST
স্বাধীনতা দিবসের প্রাক্কালে সুখবর, কমল পেট্রল-ডিজেলের দাম

ওয়েব ডেস্ক: স্বাধীনতা দিবসের প্রাক্কালে সুখবর। কেন্দ্রীয় জ্বালানী তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্প (আইওসি) পেট্রল-ডিজেলের দাম হ্রাসের কথা ঘোষণা করলেন। পেট্রলের দাম লিটার প্রতি ১টাকা ২৭ পয়সা প ডিজেলের দাম লিটার প্রতি ১ টাকা ১৭ পয়সা কমছে। শনিবার থেকেই জ্বালানী তেলের নয়া দাম কার্যকরী হবে।

আইওসি-এর তরফ থেকে জানানো হয়েছে এই মূল্য হ্রাস স্বাধীনতা দিবসে গ্রাহকদের প্রতি তাদের উপহার। আন্তর্জাতিক বাজারে কমেছে পেট্রল-ডিজেলের দাম। তার সঙ্গে সামঞ্জস্য রেখেই ভারতেও কমানো হল জ্বালানী তেলের দাম।

শনিবার থেকে দিল্লিতে প্রতি লিটার পেট্রেলের দাম হবে ৬৩ টাকা ২০ পয়সা, কলকাতায় ৬৮ টাকা ১০ পয়সা, মুম্বইতে ৬৮ টাকা ২৪ পয়সা, চেন্নাইতে ৬৩ টাকা ৪৯ পয়সা। দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম হচ্ছে ৪৪ টাকা ৯৫ পয়সা, কলকাতায় ৪৮ টাকা ৬৬ পয়সা, মুম্বইতে ৫০টাকা ৪ পয়সা ও চেন্নাইতে ৪৬টাকা ৮ পয়সা।

আন্তর্জাতিক বাজারে উল্লেখযোগ্য ভাবে ব্যারেল প্রতি অপরিশোধিত তেলের দাম হ্রাস পেয়েছে।

 

.