মহাশিবরাত্রিতে কোয়েম্বাত্তুরে ১১২ ফুটের শিব মূর্তি উন্মোচনে নরেন্দ্র মোদী

"হর হর মোদী/ঘর ঘর মোদী" ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে এই স্লোগানেই মুখরিত হয়েছিল ভারত। আজ মহাশিবরাত্রি উপলক্ষে তামিলনাড়ুর কোয়েম্বাত্তুরে ১১২ ফুট উচ্চ শিবমূর্তি উন্মোচনের মাধ্যমে যেন সেই স্মৃতিই ফিরিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে সে ছিল নেহাতই স্লোগান, আর আজকের কোয়েম্বাত্তুর দেখল শিবমূর্তি উন্মোচক মোদীকে। জানা যাচ্ছে, মূর্তিটি তৈরি করেছে সদগুরু যোগী আদিত্য বাসুদেব ইশা ফাউন্ডেশন এবং এই মূর্তিতে ভগবান শিবের 'আদিযোগী' রূপ প্রকাশিত হয়েছে। অবশ্য, আদিবাসী সম্প্রদায়ের পক্ষ থেকে 'হিল এরিয়া কনজারভেশন অথরিটি'-র সম্মতি না নেওয়ার অভিযোগ তোলা হয়েছে বলে খবর।

Updated By: Feb 24, 2017, 08:18 PM IST
মহাশিবরাত্রিতে কোয়েম্বাত্তুরে ১১২ ফুটের শিব মূর্তি উন্মোচনে নরেন্দ্র মোদী

ওয়েব ডেস্ক: "হর হর মোদী/ঘর ঘর মোদী" ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে এই স্লোগানেই মুখরিত হয়েছিল ভারত। আজ মহাশিবরাত্রি উপলক্ষে তামিলনাড়ুর কোয়েম্বাত্তুরে ১১২ ফুট উচ্চ শিবমূর্তি উন্মোচনের মাধ্যমে যেন সেই স্মৃতিই ফিরিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে সে ছিল নেহাতই স্লোগান, আর আজকের কোয়েম্বাত্তুর দেখল শিবমূর্তি উন্মোচক মোদীকে। জানা যাচ্ছে, মূর্তিটি তৈরি করেছে সদগুরু যোগী আদিত্য বাসুদেব ইশা ফাউন্ডেশন এবং এই মূর্তিতে ভগবান শিবের 'আদিযোগী' রূপ প্রকাশিত হয়েছে। অবশ্য, আদিবাসী সম্প্রদায়ের পক্ষ থেকে 'হিল এরিয়া কনজারভেশন অথরিটি'-র সম্মতি না নেওয়ার অভিযোগ তোলা হয়েছে বলে খবর।

উত্তরপ্রদেশ নির্বাচন চলাকালীন নমোর এই মূর্তি উন্মোচনের সিদ্ধান্তকে আসলে ধর্মীয় মেরুকরণের অব্যার্থ অস্ত্র হিসাবেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ভোট যত এগোচ্ছে উত্তরপ্রদেশে ততই ঝাঁঝ বাড়ছে ধর্মীয় মেরুকরণের রাজনীতির। ফলে, আজ দক্ষিণের রাজ্যের শিবমূর্তি উন্মোচনকে উত্তরপ্রদেশের সাধারণ ভোটার প্রতি বার্তা বলেই মনে করা হচ্ছে।

এদিকে, আজ শিবরাত্রিতে কুরবী বীরভদ্র স্বামী মন্দিরে ৭৫ হাজার টাকার সোনার গোঁফ উপহার দিয়ে ফের আরও একবার শোরগোল ফেলে দিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। উল্লেখ্য, ৪৮ ঘন্টা আগেই তিরুপতি মন্দিরে ৫ কোটি টাকার সোনার অলংকার দান করে শিরোনামে এসেছিলেন তিনি। প্রসঙ্গত, কুরবী বীরভদ্র স্বামী মন্দির, তেলেঙ্গানার মানুষের কাছে বেশ জনপ্রিয়। শুধু তেলেঙ্গানাই নয় অন্ধ্রপ্রদেশ সহ গোটা ভারতের বহু মানুষ এই মন্দিরে আসেন তাদের মনস্কামনা নিয়ে। (আরও পড়ুন- কাকদ্বীপ মামলায় রূপা গাঙ্গুলির আগাম জামিন মঞ্জুর হাইকোর্টের)

.