রুশ প্রবাদ টেনে কৌশলে রাশিয়াকে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

দুজন নতুন বন্ধুর থেকে একজন পুরনো বন্ধু অনেক ভাল। রুশ প্রবাদ টেনে কৌশলে রাশিয়াকে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উরির সেনাশিবিরে জঙ্গি হামলার নিন্দা করেও পাকিস্তানের সেনাবাহিনীর সঙ্গে যৌথ মহড়া করেছিল রুশ বাহিনী। তাতে উদ্বেগ প্রকাশ করেছিল ভারত। দীর্ঘদিনের বন্ধু মস্কো যেভাবে ইসলামাবাদের সঙ্গে কূটনৈতিক মাখামাখি করছে, নয়াদিল্লি তা ভাল ভাবে নেয়নি। রাশিয়ায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত তখন বলেছিলেন, সন্ত্রাসবাদীদের প্রশ্রয় দেওয়া পাকিস্তানের রাষ্ট্রীয় নীতির মধ্যে পড়ে। তাই এমন দেশের সেনার সঙ্গে যৌথ মহড়ায় অংশ নেওয়া বিপজ্জনক। কিন্তু তাতে কান দেয়নি রাশিয়া।

Updated By: Oct 15, 2016, 03:15 PM IST
রুশ প্রবাদ টেনে কৌশলে রাশিয়াকে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

ওয়েব ডেস্ক: দুজন নতুন বন্ধুর থেকে একজন পুরনো বন্ধু অনেক ভাল। রুশ প্রবাদ টেনে কৌশলে রাশিয়াকে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উরির সেনাশিবিরে জঙ্গি হামলার নিন্দা করেও পাকিস্তানের সেনাবাহিনীর সঙ্গে যৌথ মহড়া করেছিল রুশ বাহিনী। তাতে উদ্বেগ প্রকাশ করেছিল ভারত। দীর্ঘদিনের বন্ধু মস্কো যেভাবে ইসলামাবাদের সঙ্গে কূটনৈতিক মাখামাখি করছে, নয়াদিল্লি তা ভাল ভাবে নেয়নি। রাশিয়ায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত তখন বলেছিলেন, সন্ত্রাসবাদীদের প্রশ্রয় দেওয়া পাকিস্তানের রাষ্ট্রীয় নীতির মধ্যে পড়ে। তাই এমন দেশের সেনার সঙ্গে যৌথ মহড়ায় অংশ নেওয়া বিপজ্জনক। কিন্তু তাতে কান দেয়নি রাশিয়া।

ব্রিকসের মঞ্চে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে পাশে পেয়ে দুই দেশের দীর্ঘদিনের সখ্যের কথা টেনে এনেছেন মোদী। বন্ধুত্বের বার্তা দিতে গিয়ে পুরনো বন্ধুর বিশ্বাসযোগ্যতাকে দরাজ সার্টিফিকেট দিয়েছেন প্রধানমন্ত্রী।

.