দলীয় পদ ও মন্ত্রিত্ব থেকে ইস্তফার হুমকি টিকিট বিলিতে অসন্তুষ্ট বিজেপি রাজ্য সভাপতির

বিজেপিতে বিক্ষোভ। বিধানসভা নির্বাচনের দোর গোড়ায় দাঁড়িয়ে পঞ্জাবে টিকিট বিলিতে অসন্তুষ্ট হয়ে দলের রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন বিজয় সম্পলা। একেই সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকেও সরে দাঁড়াতে চেয়েছেন বর্তমানে কেন্দ্রীয় সমাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সম্পলা।

Updated By: Jan 17, 2017, 01:22 PM IST
দলীয় পদ ও মন্ত্রিত্ব থেকে ইস্তফার হুমকি টিকিট বিলিতে অসন্তুষ্ট বিজেপি রাজ্য সভাপতির

ওয়েব ডেস্ক: বিজেপিতে বিক্ষোভ। বিধানসভা নির্বাচনের দোর গোড়ায় দাঁড়িয়ে পঞ্জাবে টিকিট বিলিতে অসন্তুষ্ট হয়ে দলের রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন বিজয় সম্পলা। একেই সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকেও সরে দাঁড়াতে চেয়েছেন বর্তমানে কেন্দ্রীয় সমাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সম্পলা।

বিজেপির পক্ষ থেকে পঞ্জাব বিধানসভা নির্বাচনে ছয় জন প্রার্থীর নাম ঘোষণা হতেই কার্যত নিজের অসন্তোষ প্রকাশ করেন বিজয়। সূত্রের খবর, পঞ্জাবের ফাগওয়ারা বিধানসভা কেন্দ্র থেকে সোম প্রকাশকে প্রর্থী করায় চটেছেন রাজ্য বিজেপির এই শীর্ষ নেতা। ওই কেন্দ্র থেকে নিজের পছন্দের একজনকে সুযোগ দিতে চেয়েছিলেন তিনি। আর তাতে বাধা সৃষ্টি হওয়াতেই তিনি রুষ্ট।

আরও পড়ুন- প্রিন্সিপ্যাল ও ৩ শিক্ষকের দ্বারা ধর্ষিতা বিহারের কিশোরী

সম্পলা একেবারে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন যে, দল যদি এই প্রার্থী তালিকা সংশোধন না করে তাহলে তিনি দলীয় পদ এবং কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে ইস্তফা দিতে প্রস্তুত। উল্লেখ্য, বর্তমানে মন্ত্রী রয়েছেন এমন দু'জনকে আগামী ৪ঠা ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলা বিধানসভা ভোটে টিকিট দেওয়া হয়নি বিজেপির পক্ষ থেকে। অকালি দলের সঙ্গে জোটে থাকার ফলে পঞ্জাবে জোটধর্ম পালন করে ১১৭ আসনে লড়বে বিজেপি। সর্বশেষ ৬ প্রর্থীর নাম ঘোষণার মাধ্যমে ১১৭ আসনের মধ্যে মোট ২৩ জন প্রার্থীর নাম প্রকাশ করল বিজেপি।

কিন্তু বিজেপির মতো দলে যেখানে কড়া অনুশাসনই সংগঠনের অন্যতম বৈশিষ্ট, সেখানে দলের শীর্ষ নেতৃত্বের প্রতি এমন প্রকাশ্য বিক্ষোভে রীতি মতো চমকিত রাজনৈতিক মহল। অনেকেই সম্পলার এই বিক্ষোভে সমাজবাদী পার্টির ছায়া দেখছেন। কারণ, লখনউ-এর 'যদু বংশ'-এ ভাঙন ধরার অন্যতম ইস্যু ছিল বিধানসভা ভোটে টিকিট বিলির একচ্ছত্র অধিকার। কাকা শিবপাল (বকলমে মুলয়মের হাতে) নাকি ভাইপো টিপু কে হবেন টিকিট বন্টনে শেষ কথা- এই ছিল দ্বন্দ্বের কারণ। আর এবার সেই 'টিকিট টক্কর' দেখা যাচ্ছে দেশের শাসক দলের অন্দরেও।

আরও পড়ুন- আজ 'রাইসিনা ডায়ালগ'-এর উদ্বোধনে মোদী

.