জিএসটি বন্ধনে রাখী বন্ধন

Updated By: Aug 6, 2017, 09:05 PM IST
জিএসটি বন্ধনে রাখী বন্ধন

ওয়েব ডেস্ক: দিল্লির সদরবাজারে রাখী বাজারে এবার বিক্রিবাটা বেশ কম। অন্যান্য বছর একেকটি দোকান থেকে মরসুমে পাঁচ থেকে দশ টাকার ব্যবসা হয়। কারণ উত্তরভারতের রাজ্যগুলিতে রাখী যায় সদরবাজার থেকে। এবার ব্যবসা নেই বললেই চলে। কারণ জিএসটি।

জিএসটি বন্ধনে রাখী বন্ধন। জিএসটির জন্য খাঁ খাঁ করছে দিল্লির সদরবাজার। বাজারের দোকানে দোকানে লাট করে রাখা আছে হরেক কিসিমের রাখী। কিন্তু বিক্রি নেই। আদতে দিল্লির সদরবজার থেকে গোটা উত্তরভারতে রাখি যায়। কিন্তু এবার সেই রমরমাটাই নেই। কারণ জিএসটি। আদতে একটা ধন্দ্ব। এতদিন রাখি, ট্যাক্স ফ্রি ছিল। এবার কি জিএসটির জন্য ট্যাক্স লাগবে ? এখনও পর্যন্ত সরকারি কোন নির্দেশিকা নেই। তবু এই ধন্দ্বে বাজারে ক্রেতাই আসছে না বললে চলে। তার ওপর অধিকাংশ ব্যবসায়ীর নেই জিএসটি নম্বর। সেটা নিয়েও এক সমস্যা।

আর এই জিএসটির ধন্দ্বের মধ্যে রয়েছে পুলিসের ভয়। অভিযোগ বাজার থেকে রাখি কিনে নিয়ে যাওয়ার সময় হেনস্থা করছে পুলিস। পুলিস  জিএসটি কাগজ চাইছে। সব মিলিয়ে রাখির বাজার এবার বেশ ঝামেলায়। আর দিল্লির এই ঝামেলার আঁচ পড়েছে বাংলা মুলুকে। কারণ দিল্লি বাজারে বিক্রি হওয়া রাখীর সিংহভাগটাই তৈরি হয় পশ্চিমবাংলায়।

.