তৃণমূল সাংসদদের গ্রেফতারের সঙ্গে রাজনৈতিক প্রতিহিংসার সম্পর্ক নেই : CBI

রোজভ্যালি কাণ্ডে দলের দুই সাংসদকে গ্রেফতারের সঙ্গে কেন্দ্রের নোট বাতিলের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলনের কোনও সম্পর্ক নেই। আজ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI-এর পক্ষ থেকে আজ এমনটাই জানানো হয়েছে।

Updated By: Jan 18, 2017, 06:29 PM IST
তৃণমূল সাংসদদের গ্রেফতারের সঙ্গে রাজনৈতিক প্রতিহিংসার সম্পর্ক নেই : CBI

ওয়েব ডেস্ক : রোজভ্যালি কাণ্ডে দলের দুই সাংসদকে গ্রেফতারের সঙ্গে কেন্দ্রের নোট বাতিলের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলনের কোনও সম্পর্ক নেই। আজ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI-এর পক্ষ থেকে আজ এমনটাই জানানো হয়েছে।

আরও পড়ুন- ২০১৭-১৮ অর্থবর্ষের জন্য বাজেট পেশ ১ ফেব্রুয়ারি

গোটা বিষয়টি কাকতালীয় বলে উল্লেখ করে CBI জানিয়েছে, রোজভ্যালির তদন্ত শুরু হয়েছে ২০১৪ সালে। তদন্তের গতিপ্রকৃতি অনুসারে তথ্য জোগাড়ে সময় লেগেছে বেশ কিছুদিন। এরপরই, নতুন করে ধরপাকড় শুরু হয়েছে। তাই এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে গ্রেফতার করা হয় তৃণমূল কংগ্রেস সাংসদ তাপস পাল ও সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। তাদের গ্রেফতারের পর থেকেই তৃণমূলের অভিযোগ, নোট বাতিলের বিরুদ্ধে আন্দোলন করার জন্যই বিজেপি তাদের সঙ্গে রাজনৈতিক প্রতিহিংসা মেটাচ্ছে। তাপস পালকে গ্রেফতার করার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, গোটা বিষয়টি একটি 'পলিটিক্যাল গেম'। তাদের দলের আরও কয়েকজনকে গ্রেফতার করা হবে যার তালিকাও তাঁর কাছে রয়েছে বলে সেদিন বোমা ফাটান মুখ্যমন্ত্রী।

তাদের সেই অভিযোগকে আজ সরাসরি নস্যাত্‍ করে দেয় CBI। সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, ১৭ হাজার কোটি টাকার এই দুর্নীতিতে নাম রয়েছে পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যসরকার ও বিরোধী দলের বেশ কয়েকজনের। তদন্ত চলছে। অল্প দিনের মধ্যেই জড়িতদের ডেকে জিজ্ঞাসাবাদ করার কাজ শুরু হবে।

.