CBSE স্কুলে দশম শ্রেণির পরীক্ষা আবশ্যিক করা নিয়ে আজই সম্ভবত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে

CBSE স্কুলে দশম শ্রেণির পরীক্ষা আবশ্যিক করা নিয়ে আজই সম্ভবত  চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে চলেছে। দিল্লিতে আজ বৈঠকে বসছে ক্যাব। সেখানেই অন্যতম অ্যাজেন্ডা হিসেবে রাখা হবে দশম শ্রেণিতে পরীক্ষা আবশ্যিক করার বিষয়টি। পাশাপাশি পাশ-ফেল ফেরত আনা নিয়েও সিদ্ধান্ত হতে পারে। পঞ্চম শ্রেণির পর থেকে পাশ-ফেল ফেরত আনার পক্ষে মত দিয়েছে একাধিক রাজ্য। এই মুহূর্তে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাশ ফেল প্রথা নেই। 

Updated By: Oct 25, 2016, 09:39 AM IST
CBSE স্কুলে দশম শ্রেণির পরীক্ষা আবশ্যিক করা নিয়ে আজই সম্ভবত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে

ওয়েব ডেস্ক: CBSE স্কুলে দশম শ্রেণির পরীক্ষা আবশ্যিক করা নিয়ে আজই সম্ভবত  চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে চলেছে। দিল্লিতে আজ বৈঠকে বসছে ক্যাব। সেখানেই অন্যতম অ্যাজেন্ডা হিসেবে রাখা হবে দশম শ্রেণিতে পরীক্ষা আবশ্যিক করার বিষয়টি। পাশাপাশি পাশ-ফেল ফেরত আনা নিয়েও সিদ্ধান্ত হতে পারে। পঞ্চম শ্রেণির পর থেকে পাশ-ফেল ফেরত আনার পক্ষে মত দিয়েছে একাধিক রাজ্য। এই মুহূর্তে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাশ ফেল প্রথা নেই। 

আরও পড়ুন মল্লিকা শেরওয়াত কত আগে করে দেখিয়েছেন, আর ধোনিদের মুখ থেকে লোকে আজ সচেতন হচ্ছে!

অন্যদিকে, টাটা সংস্থা সরিয়ে দিল তাদের চেয়ারম্যান সাইরাস মিস্ত্রিকে! হ্যাঁ, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কোম্পানির পরিচালন সমিতির পক্ষ থেকে। আগামী চার মাসের মধ্যেই নতুন চেয়ারম্যান খোঁজা হবে। তার আগে আজই নতুন চেয়ারম্যান খোঁজার জন্য একটি সিলেকশন কমিটি গঠন করা হল। আপাতত চার মাস দায়িত্বে থাকবেন রতন টাটা।

আরও পড়ুন অবশেষে বারমুডা ট্রায়াঙ্গালের রহস্যের সমাধান হল

.