একশো কোটি জনসংখ্যার শিরদাঁড়ায় দেশপ্রেমের ঢেউ তুললেন সচিন-সানিয়া-সুশীলরা

সাধারণতন্ত্র দিবসে জনসাধারণের কাছে এর থেকে ভাল বার্তা কী হতে পারে? জীবনের দৌড় যখন এক বৃত্তে ঘটতে থাকে, সেই বৃত্তই সময়ের সঙ্গে এগিয়ে নিয়ে যায় দেশকে। দেশের স্পোর্ট হিরোরা এক ছাদের তলায় দাঁড়িয়ে এই বার্তাটাই দিলেন। তারই সঙ্গে জাতীয় সঙ্গীতে গলা মেলালেন সানিয়া মির্জা, সুশীল কুমার, সুনীল গাভাস্কার, ধনরাজ পিল্লাই, সচিন তেন্ডুলকার, মহেশ ভূপতি, শ্যুটার গগন নারাঙ ও প্রাক্তন ফুটবল অধিনায়ক বাইচুঙ ভুটিয়া।

Updated By: Jan 26, 2016, 03:24 PM IST
একশো কোটি জনসংখ্যার শিরদাঁড়ায় দেশপ্রেমের ঢেউ  তুললেন সচিন-সানিয়া-সুশীলরা

ওয়েব ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে জনসাধারণের কাছে এর থেকে ভাল বার্তা কী হতে পারে? জীবনের দৌড় যখন এক বৃত্তে ঘটতে থাকে, সেই বৃত্তই সময়ের সঙ্গে এগিয়ে নিয়ে যায় দেশকে। দেশের স্পোর্ট হিরোরা এক ছাদের তলায় দাঁড়িয়ে এই বার্তাটাই দিলেন। তারই সঙ্গে জাতীয় সঙ্গীতে গলা মেলালেন সানিয়া মির্জা, সুশীল কুমার, সুনীল গাভাস্কার, ধনরাজ পিল্লাই, সচিন তেন্ডুলকার, মহেশ ভূপতি, শ্যুটার গগন নারাঙ ও প্রাক্তন ফুটবল অধিনায়ক বাইচুঙ ভুটিয়া।

তাঁরা নিজ নিজ ক্ষেত্রে হিরো। আর এই হিরোরা যখন এক ছাদের তলায় দাঁড়িয়ে দেশকে উদ্বুদ্ধ করলেন তখন নিশ্চিত দেশের একশো কোটির জনসংখ্যার শিরদাঁড়ায় বয়ে গিয়েছে দেশপ্রেমের স্রোত। ঠিকই তো পাড়ার গলিতে ক্রিকেট খেলা ছেলেটি একদিন সচিন হতেই পারে, স্কুল থেকে পালিয়ে ঢিল দিয়ে তেঁতুল পারে যে মেয়েটি একদিন অলিম্পিক জয়ী গগন নারাঙ তৈরি হবে।

একসঙ্গে খেলার জগতের এত তারকা এইভাবে  জাতীয় সঙ্গীত গাইতে দেখে দেশ নির্বাক। দেশ উদ্ধুদ্ধ হল। সাধারণতন্ত্র দিবসে এমন সুন্দর বার্তা আর কী হতে পারে? তাই না!

দেখুন ভিডিও

.